রুট পারমিট আইন ভঙ্গ, ৩৪ মামলা বিআরটিএ’র

চট্টগ্রাম নগরের আগ্রাবাদ, কোতায়ালী, কর্ণেলহাট মোড়ে অভিযান চালিয়ে ট্রাফিক আইন অমান্যসহ বিভিন্ন অপরাধে ৩৪টি মামলা, ৭টি যানবাহনের কাগজপত্র জব্দ ও ৭৫ হাজার টাকা জরিমানা করেছে বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুরের জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

আদালত সূত্র জানায়, ৭ নম্বর রুট পারমিট অনুযায়ী লালদিঘী-ভাটিয়ারী হলেও ভাটিয়ারী না গিয়ে মাঝপথ থেকে গাড়ি ঘুরিয়ে দেয়া হাচ্ছিল।

এদিকে নতুন ব্রিজ থেকে চলাচল করা টেম্পোগুলোর গন্তব্য টাইগারপাস পর্যন্ত হলেও টেম্পোগুলো কোতায়ালী মোড়ে যাত্রী নামিয়ে দিয়ে থেকে ঘুরিয়ে দিচ্ছে। কর্ণেলহাট সিডিএ থেকে টেম্পোগুলো আলমাস না গিয়ে ঘুরিয়ে দিচ্ছিল জিইসি মোড় থেকে। রুট পারমিট অনুযায়ী চলাচল না করাসহ ফিটনেসবিহীন গাড়ি চলাচল ও ট্রাফিক আইন ভঙ্গের দায়ে বিভিন্ন যানবাহনকে সড়ক পরিবহন আইন-২০১৮ অনুযায়ী ৩৪টি মামলা, ৭টি যানবাহনের কাগজপত্র জব্দ ও ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বিআরটিএ কম্পাউণ্ডের ভেতর দালালচক্রের দৌরাত্ম বেড়ে যাওয়ার অভিযোগে বিকেলে অভিযান চালানো হয়। অভিযানে কাউকে আটক করা যায়নি।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুরের জামান বলেন, নগরের গণপরিবহনগুলো নির্দিষ্ট গন্তব্যে না গিয়ে মাঝপথে যাত্রী নামিয়ে দিয়ে ঘুরিয়ে দেয়। আজকের অভিযানে রুট পারমিট অনুযায়ী চলাচল না করা ও ফিটনেসবিহীন যানবাহনসহ নানা অপরাধে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!