রিটে আবারও পেছালো স্থগিত কেন্দ্রের নির্বাচন

চন্দনাইশ উপজেলা

হাইকোর্টে রিটের কারণে চন্দনাইশে স্থগিত দুই কেন্দ্রের ভোট গ্রহণ আবারো পিছালো। আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী একেএম নাজিম উদ্দিন এ রিট করেন। মঙ্গলবার (১৫ এপ্রিল) রিট পিটিশন শুনানি শেষে আবারো ১৫ দিনের জন্য নির্বাচন স্থগিত রাখার নির্দেশ দেন হাইকোর্ট।

গত ২৪ মার্চ পঞ্চম চন্দনাইশ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কারচুপি, কেন্দ্র দখল ও পুলিশের ওপর হামলার ঘটনায় উপজেলার ৬৮টি কেন্দ্রের মধ্যে দুটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ দুটি কেন্দ্র হলো পূর্ব চন্দনাইশ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বরকল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সপ্তাহখানেক আগে বিভাগীয় নির্বাচন কর্মকর্তা হাসানুজ্জামান চন্দনাইশে এসে স্থগিত হওয়ার কারণ তদন্ত করেন। তিনি চেয়ারম্যান প্রার্থী নৌকা প্রতীকের একেএম নাজিম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী দোয়াত কলম প্রতীকের আবদুল জব্বার চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম বদরুদ্দোজা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কেশব চক্রবর্তীসহ ওই দুই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত সকলের মৌখিক ও লিখিত বক্তব্য লিপিবদ্ধ করেন। পরবর্তীতে ১৭ এপ্রিল বুধবার স্থগিত দুই কেন্দ্রের ভোট গ্রহণ করার নির্দেশনা দেন। সে অনুযায়ী দুই কেন্দ্রের জন্য প্রায় দুই শতাধিক পুলিশ, ২ প্লাটুন বিজিবি সদস্য, আনসারসহ নিরাপত্তার সকল প্রস্তুতি নেওয়া হয়। স্থগিত দুই কেন্দ্রের ভোট গ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হলেও হাইকোর্টে রিট করায় আবারো প্রায় ১৫ দিনের জন্য পিছিয়ে গেল দুই কেন্দ্রের নির্বাচন।

স্বতন্ত্র প্রার্থী আবদুল জব্বার চৌধুরী মুঠোফোনে রিটের কারণে স্থগিত দুই কেন্দ্রের ভোট গ্রহণ পেছানোর কথা নিশ্চিত করেন। তবে
এ ব্যাপারে রিটার্নিং অফিসার এডিসি (সার্বিক) কামাল উদ্দিন এ প্রতিবেদককে বলেন, পেছানোর কথা শুনেছি। তবে লিখিত কোন আদেশ এখনো পাইনি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!