রিকশা থেকে পড়ে চবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু

রিকশা থেকে পড়ে চবি শিক্ষার্থীর আকস্মিক মৃত্যু 1চবি প্রতিনিধিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রিকশা থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হয় ফরেস্ট্রি বিভাগের এক শিক্ষার্থী মাহমুদুল হাসান। আহত অবস্থায় বিশ্ববিদ্যালয় মেডিকেলে নিয়ে যাওয়া হলে তার অবস্থা গুরুতর দেখে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমিক) পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

চমেক জরুরি বিভাগের দায়িত্বরত ডাক্তার জানান, উনি মেডিকেল আনার আগেই মৃত্যুবরন করে। স্বাভাবিক মৃত্যু বলেই মনে হচ্ছে।

মাহমুদুল হাসান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, মাহমুদুল হাসান সূর্যসেন হলের ২০৩ নাম্বার রুমে থাকতেন। তার গ্রামের বাড়ি জয়পুরহাট জেলার কোন্তনপুর। ৩ বোনের ১ভাই। ৬মাস আগে তার মা মারা যান।

মৃত্যুর আগে মাহমুদুল হাসানের শেষ স্টাটাস ছিল, বাড়ি যেতে চাই, যান্ত্রিকতা আর ভালো লাগছে না। বডি পার্টস চট্টগ্রামের সাথে আর খাপ খাওয়াইয়া চলতে পারছে না। কিডনি থেকে হার্ট, সহনীয় থেকে ১০০%বেশি ব্যথা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার (৬ নভেম্বর) দুপুর একটার দিকে বিবিএ অনুষদ থেকে আসার পথে জিরো পয়েন্টের পাশে অজ্ঞান হয়ে রিকশা থেকে পড়ে যায় ওই শিক্ষার্থী। পড়ে যাওয়ায় মাথায় প্রচুর রক্তক্ষরণ হয়। পরে তাকে চবি মেডিকেলে নিয়ে গেলে অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠায়। চমেকে পৌঁছালে দুপুর আড়াইটার দিকে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার এক বন্ধু জানান, টিউশন মিডিয়া নামে একটা অনলাইন অ্যাপস আছে তাদের একটা মিটিং ছিল আজ।বিবিএ অনুষদে সে সে মিটিং এ অংশ নেই কিন্তু অসুস্থ বোধ করায় সে চলে আসে।আসার পথেই এ দুর্ঘটনা ঘটে।

এ ব্যাপারে চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, আমরা খবর পেয়ে চমেকে চলে আসি।জরুরি ভিত্তিতে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে। পরিবারের সাথে আমাদের কথা হয়েছে। ময়নাতদন্ত করতে তারা সম্মতি জানিয়েছেন। আমরা মাহমুদুল হাসানের পরিবারের প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে গভীর সমবেদনা ও শোক প্রকাশ করছি।

তিনি আরও বলেন, মেডিকেল থেকে শুরু করে লাশ তার নিজ গ্রামে পাঠানো পর্যন্ত সব ধরনের ব্যবস্থা বিশ্ববিদ্যালয় থেকে বহন করা হবে।

মাহমুদুল হাসানের রুমমেট মোস্তাফিজুর রহমান নাঈম জানান, মাহমুদুল হাসান আগে থেকে অসুস্থ ছিল, গত পরশুও সে চিকিৎসার জন্য মেডিকেলে গিয়েছিল পরে সন্ধ্যায় নগরীর পপুলার হসপিটালে কিডনি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ও নেন।

এদিকে মাহমুদুল হাসানের অকাল মৃত্যুতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শোকের ছায়া নেমে এসেছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!