রাস্তার পাশে অসহায়দের জন্য ইফতার, ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজন

রাস্তার পাশে পলিথিন মুড়িয়ে সারিবদ্ধভাবে রাখা হয়েছে ইফতার, রাস্তার পথিক ও নিম্নআয়ের লোকজন নিয়ে যাচ্ছে পর্যাপ্ত পরিমাণ ইফতার, আর সেই অনুষ্ঠানে নেই কোন আলোচনা সভার আয়োজন, নেই ছবি তোলার হুড়োহুড়ি বা সেলফি তোলার প্রতিযোগিতা। শুনে মনে হতে পারে এটা কোন ইউরোপ বা আমেরিকার ত্রাণ বিতরণের অনুষ্ঠান, কিন্তু না অনুষ্ঠানটি আমাদের দেশেই।

লকডাউনে অস্বচ্ছল ও নিম্নআয়ের পরিবারগুলোর কথা চিন্তা করে এমনই একটি ব্যতিক্রমি আয়োজন করলো চন্দনাইশ উপজেলা ছাত্রলীগের ব্যানারে কিছু ছাত্রলীগ নেতা। শুক্রবার (২৩ এপ্রিল) ভিন্ন পদ্ধতিতে উপজেলার বরকল এলাকায় দুইশত মানুষের ইফতারের আয়োজন করে চন্দনাইশ উপজেলা ছাত্রলীগ নেতা জাফর ছাদেক, শাহনেওয়াজ চৌধুরী সাইম, নাদিম মোস্তফা, খলিলুর রহমন, রবিউল হোসেন আরমান, শাকিব আলী সাকিব।

সম্পূর্ণ নিজেদের অর্থায়নেই নিজেদের সার্মথ্যটুকু দিয়ে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছেন বলে জানান আয়োজকবৃন্দ। কেন এমন ব্যতিক্রমি আয়োজন, জানতে চাইলে ছাত্রলীগ নেতা জাফর ছাদেক জানান, লকডাউনে সবার অর্থনৈতিক অবস্থা খারাপ হয়ে গেছে। অনেকে পেটে ক্ষিদা রেখেও লজ্জ্বায় মানুষের কাছে হাত পাততে পারেন না। আমরা তাদের কথা চিন্তা করেই এমন আয়োজন করি। আমরা রাস্তার পাশে সারিবদ্ধভাবে খাবার রেখে দিয়েছি, যাদের যতটুকু দরকার তারা ততটুকু নিয়ে যাবে, এতে কারো কাছে চাইতে হবে না খাবার।

এ কার্যক্রম রমজান মাসব্যাপী চলমান থাকবে বলে জানান আযোজকরা।

বিএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!