রাষ্ট্র নয় দল পরিচালনায়ও চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে

চট্টগ্রামে গণসংবর্ধনার জবাবে বিপ্লব বড়ুয়া

শুধু দেশ বা রাষ্ট্র পরিচালনা নয় দল পরিচালনাতেও চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, এবারের সম্মেলনে চট্টগ্রাম থেকে ৮ জনকে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা বানিয়ে জননেত্রী শেখ হাসিনা তা প্রমান করেছেন বলেন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের দায়িত্ব পাওয়ার পর প্রথমবার চট্টগ্রাম আসার পর চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে এক গণসংবর্ধনার জবাবে তিনি এ মন্তব্য করেন। বুধবার (৮ জানুয়ারি) দুপুর ২ টায় চট্টগ্রাম পুরাতন রেলওয়ে স্টেশন চত্তরে এই সংবর্ধনার আয়োজন করে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ।

বিপ্লব বড়ুয়া বলেন, রাজনৈতিক আন্দোলন সংগ্রামে চট্টগ্রামের একটি গৌরবময় ঐতিহাসিক ভূমিকা আছে।
দেশের রাজনৈতিক সব আন্দোলন সংগ্রামে চট্টগ্রাম সব সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। বীর প্রসবিনী চট্টগ্রাম এবিএম মহিউদ্দিন চৌধুরী, জননেতা এম এ হান্নান, জহুর আহমের চৌধুরী, এম মান্নান, আতাউর রহমান খান কায়সারের মত বীর পুরুষের জন্ম দিয়েছে। আমি তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতায় পড়াশুনা শেষে আমি বাংলাদেশ টেলিভিশন বার্তা বিভাগের প্রযোজক হিসেবে কাজ করতাম। ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে ছাত্রলীগ করার অপরাধে আমাকে চাকুরীচ্যুত করেছিল। সেদিন অভিমানে আমি লন্ডন পারি জমিয়েছিলাম। সেখানে আইন বিষয়ে ডিগ্রী নিই। আইন বিষয়ে পড়াশুনা শেষে যখন আমি বাংলাদেশে ফিরে আসি তখন আমার অনেক বন্ধুরা আমাকে পরামর্শ দিয়েছিলেন আমি যেন দেশে না আসি। তারা বলেছিলেন আমি ভুল করছি। কিন্তু আজ চট্টগ্রামের ঐতিহাসিক রেল স্টেশনে দাড়িয়ে আমার বন্ধুদের উদ্দেশ্যে আমি বলতে চাই আমি সেদিন ভুল করিনি। বরং তোমরা ভুল করেছিলে।

রাষ্ট্র নয় দল পরিচালনায়ও চট্টগ্রাম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে 1

নিজের পদ প্রাপ্তিকে চট্টগ্রামবাসীর অর্জন উল্লেখ করে বিপ্লব বড়ুয়া বলেন, আমাকে দায়িত্ব দিয়ে জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামবাসীকে সম্মান করেছেন। এটি আপনাদের অর্জন। আমি কখনো নেতা হতে চাইনি। আমি আপনাদের আস্থা ও ভালবাসা পেতে চেয়েছি। আপনারা দোয়া করবেন যতদিন বেঁচে থাকি ততদিন আমি যেন আমার শেকড় ভুলে না যাই।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। তিনি বলেন, বহু বছর আগে বঙ্গবন্ধু যখন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ছিলেন তখন তিনি চট্টগ্রাম থেকে মিরসরাইয়ের কৃতি সন্তান ফজলুল হক বিএসসিকে আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব দিয়েছিলেন। আজ বহুবছর পর বিপ্লব বড়ুয়াকে দপ্তর সম্পাদকের দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী চট্টগ্রামবাসীকে ধন্য করেছেন। আমাদের ধন্য করেছেন। আমরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই।

মোছলেম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন চট্টগ্রামের জন্য বিশাল আশ্রয় ছিলেন। যখন যে তার কাছে গিয়েছেন তিনি তাকে সহযোগিতা করেছেন। তাঁর মৃত্যতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে বিপ্লব বড়ুয়া তা পূরন করে দিবেন বলে আমি বিশ্বাস করি।

এসময় চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতেও নেতা কর্মীদের প্রতি আহবান জানান মোছলেম উদ্দিন আহমদ।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনীর পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আতাউর রহমান আতা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সহ উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এআরটি/এডি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!