রামুর কচ্ছপিয়া যুবলীগের পাল্টা কমিটিতে সম্পাদক ঘোষণা নিয়ে উত্তেজনা

রামুর কচ্ছপিয়া যুবলীগের পাল্টা কমিটিতে সম্পাদক ঘোষণা নিয়ে উত্তেজনা 1 রামুর কচ্ছপিয়া যুবলীগের পাল্টা কমিটিতে সম্পাদক ঘোষণা নিয়ে উত্তেজনা 2রামুর কচ্ছপিয়া যুবলীগের পাল্টা কমিটিতে সম্পাদক ঘোষণা নিয়ে উত্তেজনা 3মোঃ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি ঃ রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী যুবলীগের দূ’পক্ষের পাল্টা পাল্টি কমিটি করে বিভিন্ন সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ঘোষণা নিয়ে আবারো উত্তেজনা দেখা দিয়েছে। এ বিষয়ে চায়ের দোকান, রাস্তাঘাট থেকে শুরু করে এলাকার সর্বত্রে চলছে নানা আলোচনা আর সমালোচনা।

নাছির উদ্দিন সিকদার সোহেল সর্মথকদের ফেইসবুকে মাধ্যমে থেকে জানা যায়, রামুর কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সিকদার সোহেল। এতে বিন্দুমাত্র সন্দেহ নেই। তাঁদের নেতৃত্বে কমিটি অনুমোদন দেওয়া হয়েছে এবং এই কমিটি জেলা দপ্তর সেলে জমা রয়েছে।

এসব কথা কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি ও দৈনিক রুপসীগ্রাম সম্পাদক জনাব খোরশেদ আলমের। তিনি গণমাধ্যমকর্মীদেরকে বুধবার (২৫ অক্টোবর) দুপুরে এ বিষয়ে বক্তব্য দেন।

অপর দিকে এম সেলিম পক্ষের সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক থেকে জানা যায়, রামু কচ্ছপিয়া যুবলীগ কমিটি অনুমোদন নিয়ে জাল জালিয়তি অপ প্রচারের বিরূদ্ধে সতর্কি করণ বিজ্ঞপ্তি সম্প্রতি সোসালমিডিয়ায় দেখা যাচ্ছে একটি স্বাথন্বেষি মহল বাংলাদেশ আওয়ামী যুবলীগ কচ্ছপিয়া ইউনিয়ন শাখার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছে বলে অপপ্রচারে লিপ্ত রয়েছে।
এ ব্যাপারে কচ্ছপিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ও সম্পাদক এম সেলিমের নেতৃত্বে একদল নেতা কর্মী উপজেলা যুবলীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম ও সাধারণ সম্পাদক বাবু নীতিশ বড়ুয়া সাথে স্বাক্ষাত করলে তিনি বিষয়টি ভিত্তিহীন ও সর্বৈব মিথ্যা বলে জানান। এ ব্যাপারে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ রইল।

তবে এসব বিষয়ে রামু উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নিতিশ বড়ূয়ার সাথে ০১৮১৮৯১৭৬৩১ নং মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, নাছির উদ্দিন সিকদার সোহেল কচ্ছপিয়া যুবলীগের বর্তমান সাধারণ সম্পাদক।

পাল্টা পাল্টি কমিটি ঘোষণার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন উপজেলা যুবলীগের পেডে ইউনিয়ন কমিটি অনুমোদন দেওয়া হয়। ইউনিয়ন যুবলীগের পেডে নায়। সেলিম পক্ষ যে কমিটি ফেইসবুকে দিয়েছে সেটি ইউনিয়ন যুবলীগের পেডে। তবে সেলিমকে সাধারণ সম্পাদক করে যে পেডে স্বাক্ষর আছে সেটি আমার নয়।

তিনি আরো বলেন বর্তমান যোগে শীল ও স্বাক্ষর জাল করা কোন ব্যাপর নয়। ইউনিয়ন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পাওয়া জহির উদ্দিন কালো জানান মোঃ সেলিম উল্লাহ বর্তমান নাম এম সেলিম সে কচ্ছপিয়া যুবদলে পদবি না পেয়ে সাবেক চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানীর হাত ধরে জাতীয় শ্রমিকলীগে যোগ দিয়ে কিছুদিন দায়ীত্ব পালন করেন।

সোহেল সিকদার ও কচ্ছপিয়র বর্তমান চেয়ারম্যান নোমানের সাথে বিরোধ শুরু হলে সোহেলকে টেকাতে সেলিমকে যুবলীগের সাধারণ সম্পাদক করে ইউনিয়নে প্রচার চলায়। সস্প্রতি ইউনিয়ন যুবলীগে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা হলে যুবলীগ নামধারী সেলিম এসব অপকর্মে লিপ্ত হয়।

সভাপতি নজরু ইসলাম সাবেক মে¤॥^ার থেকে মোবাইলে জানতে চাইলে তিনি বলেন, এই দুই জনের সাথে আমার কোন বিরোধ নেই তবে তাদের মধ্যে ব্যবসায়ী দন্দ রয়েছে। যে সব সমস্যা হচ্ছে সব উপজেলাতে আমাদের এখানে নয়।

বৈধ সাধারণ সম্পাদক কে জানতে চাইলে তিনি বলেন কাগজ পত্র যার টিক আছে সেই সম্পাদক। তিনি আরো বলেন উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ঢাকা গেছেন তিনি আসলে বিষয়টি সঠিক করে বলা যাবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!