রামুতে সড়ক দুর্ঘটনা ও হাতির আক্রমণে তিনজনের মৃত্যু

কক্সবাজারের রামুতে পৃথক ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরও ১৬ জন। এর মধ্যে সড়ক দুর্ঘটনায় দুইজন ও হাতির আক্রমণে একজনের মৃত্যু হয়।
রোববার (২৩ জুন) সকালে ও শনিবার (২২ জুন) রাতে পৃথক সড়ক দুর্ঘটনা ও হাতির আক্রমণের ঘটনা ঘটে।

জানা যায়, রামু পুরাতন আরাকান সড়কের থোয়াইঙ্গা কাটার পাইন বাগান এলাকায় রোববার সকাল আটটার দিকে লেগুনা ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়। এতে আহত হয়েছে আরও ১৬ জন। আহতদের কক্সবাজার জেলা সদর হাসপাতাল ও রামু উপজেলা স্বাস্থ্য ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতরা হলেন, রামু উপজেলার কচ্ছপিয়া ছোট জামছড়ি এলাকার মৃত হাকিম মিয়ার পুত্র নুরুল ইসলাম (৬৯) ও একই উপজেলার ফতেখাঁরকুলের শ্রীকুল এলাকার মৃত অছিয়র রহমানের পুত্র আব্দুর রহমান (৫০)। ঘটনার সত্যতা স্বীকার করে ঘটনাস্থলে যাওয়া রামু থানার উপ-পরিদর্শক সৈয়দ সানাউল্লাহ বলেন, ‘রামু চৌমুহনী থেকে মরিচ্যামুখী লেগুনা ও রামুমুখী পিকআপের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।
অন্যদিকে রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের তুলাবাগান এলাকায় কাঁঠাল রক্ষা করতে গিয়ে হাতির আক্রমণে প্রাণ গেল আবুল বশর নামের এক ব্যক্তির। তিনি খুনিয়াপালং দুই নম্বর ওয়ার্ডের কায়দংপাহাড় এলাকার আব্দুল জব্বারের পুত্র। শনিবার (২২ জুন) রাতে ওই এলাকায় এ ঘটনা ঘটে।

ইউপি সদস্য জানে আলম বলেন, শনিবার রাত নয়টার দিকে একটি হাতির পাল লোকালয়ে হানা দেয়। কায়দংপাহাড়ে আসার পর হাতিগুলো গাছের কাঁঠাল খাচ্ছিল। কাঁঠাল রক্ষা করার জন্য হাতি তাড়ানোর চেষ্টা চালান আবুল বশর। এ সময় রাগান্বিত হয়ে একটি হাতি তাকে উল্টো ধাওয়া করে ধরে শুড় দিয়ে আছড়ায়। এতে তিনি গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মিজানুর রহমান ঘটনা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!