রামুতে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

কক্সবাজারের রামুর গুরুত্বপূর্ণ এলাকা চৌমুহনীতে সড়কের দুই পাশে গড়ে ওঠে অসংখ্য ছোট-বড় স্থাপনা ও ঝুঁপড়িঘর। রাস্তার উপর বসানো হয় চা-পানের দোকান। কেউবা গড়ে তুলে নিজস্ব অফিস ও আড্ডাস্থল। ফুটপাত দখল করে দোকানঘর ভাড়া দেয় স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি। যে কারণে এ সড়কে প্রতিনিয়ত ঘটনে দুর্ঘটনা।

অবশেষে সোমবার (২৪ জুন) সকাল থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমার নেতৃত্বে পলিচালিত অভিযানে চৌমুহনী ও এর আশপাশ এলাকার প্রায় অর্ধশত অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়। অভিযানে কাউকে আটক করা না গেলেও অবৈধ স্থাপনা নির্মাণকারীদের সতর্ক করে দেন ইউএনও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা বলেন, রামুর মূল শহরের পবেশ পথ থেকে শুরু করে বাজারের অনেক পয়েন্টে ঝুঁপড়ি দোকান বসানো হয়েছে। যে কারণে সৌন্দর্যহানির পাশাপাশি প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ফুটপাথ দখল এসব দোকানের কারণে পথচলায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। তাই দুর্ভোগের বিষয়টি চিন্তা করে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। রামুকে পরিচ্ছন্ন করতে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও প্রণয় চাকমা।
উপজেলা প্রশাসনের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!