রামগড়ে ব্যবসায়ীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি, ৪ ডাকাত আটক

খাগড়াছড়ির রামগড়ে চাল ব্যবসায়ী মো. ইউছুপের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতদল নগদ ৩ লাখ টাকা, ৬ ভরি স্বর্ণালংকার ও ৩টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে কমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩টায় ব্যবসায়ী মো. ইউছুপের বাড়ির পেছনে একটি দরজা ভেঙ্গে ৭/৮ জনের মুখোশপরা ডাকাতদল ঘরে প্রবেশ করে। তারা সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে আলমিরার চাবি নিয়ে একটি রুমের ভেতর পরিবারের লোকজনকে আটকে রাখে এবং বাড়ির সকলের মোবাইলগুলো ছিনিয়ে নেয়। এ সময় আলমিরাতে থাকা ৩লাখ টাকা ও ৬ ভরি স্বর্ণালংকার ৩টি মোবাইল সেট লুট করে পালিয়ে যায় ডাকাত দল।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) সৈয়দ মো. ফরহাদ ও রামগড় থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নানের নেতৃত্বে অভিযান পরিচালনা করে সোনাইপুল ফরেনার্স চেক পোস্ট এলাকায় একটি সিএনজিচালিত অটোরিক্সা থেকে তিন ডাকাতকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে লুট করা ২ লাখ ৫৭ হাজার ১৯৫ টাকা ও ৪ ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ।

আটককৃতরা হল তৈছালা পাড়ার মৃত আব্দুস সালামের পুত্র মো. নুরুল ইসলাম (৩৫), মীরসরাই মলিয়াইশ গ্রামের মৃত. আহসান উল্লাহর ছেলে মো. নুরনবী প্রকাশ নাজিম উদ্দিন (৩২) ও নোয়াখালীর মো. চৌধুরী মিয়ার ছেলে মো. শাহ আলম টুকু (৩৫)। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রামগড় তৈছালা পাড়া এলাকার মো. নুরুল আমিনের ছেলে মো. নজরুল ইসলামকে বাড়ি থেকে আটক করা হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান বলেন, ‌‘আটককৃত নাজিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ৫টি ডাকাতি মামলা, শাহ আলমের নামে একটি ডাকাতি মামলা, নুর ইসলামের নামে দুটি মামলা রয়েছে।
তিনি আরও বলেন, ডাকাতিতে জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় ব্যবসায়ী ইউছুপ বাদী হয়ে রামগড় থানায় একটি মামলা দায়ের করেছেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!