রাত ৯টা থেকে সিএমপি দক্ষিণ বিভাগে যান চলাচলে নতুন নিয়মে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে যানবাহন চলাচলে নির্দেশনা দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ।

নির্দেশনায় বলা হয়েছে, ২০ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে নগরীর তিনপুল থেকে আমতল, আমতল থেকে নিউ মার্কেট, নিউ মার্কেট থেকে আমতল এবং সিনেমা প্যালেস থেকে রাইফেল ক্লাব রোডে সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। তিনপুল মোড় থেকে শিক্ষা অফিস হয়ে আমতল পর্যন্ত একমুখী যান চলবে। নিউমার্কেট, আমতল, তিনপুল ও সিনেমা প্যালেস মোড়ে ডাইভারশন দেওয়া হবে।

শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তাদের ওয়াসা-কাজীর দেউরী-নেভাল ক্রসিং-লাভ লেন-বৌদ্ধ মন্দির-বোস ব্রাদার্স-রাইফেল ক্লাব হয়ে আমতল মোড় ড্রপিং জোন হিসেবে ব্যবহার করতে বলা হয়েছে। রাইফেল ক্লাব মাঠে গাড়ি পার্কিং করা যাবে।

এছাড়া অন্যদিক থেকে আসা গাড়ি নিজ নিজ সুবিধা অনুযায়ী নিউমার্কেট মোড় এবং তিনপুল (গোলাম রসুল মার্কেটের সামনে) ড্রপিং জোন হিসেবে ব্যবহার করা যাবে।

অনুষ্ঠানস্থলে আসা গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তারা আমতল থেকে পায়ে হেঁটে শহীদ মিনারে এসে ফুল দিয়ে পুনরায় আমতল মোড়ে গিয়ে গাড়িতে উঠে জুবলী রোড হয়ে ফিরবেন। নিউ মার্কেট ও তিনপুল ড্রপিং জোন হিসেবে ব্যবহারকারীরা পায়ে হেঁটে শহীদ মিনারে গিয়ে ফুল দিয়ে ফের উক্ত ড্রপিং জোনগুলোতে গিয়ে গাড়িতে উঠবেন।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!