রাতে চট্টগ্রাম নগর ছাত্রলীগ নেতা ইয়াবাকাণ্ডে বহিস্কার

১৮ লাখ টাকার সাড়ে তিন হাজার পিস ইয়াবা নিয়ে গ্রেপ্তার দুই ছাত্রলীগ নেতার একজনকে সমালোচনার মুখে অবশেষে বহিস্কার করেছে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ। ওই নেতার নাম তানভীরুল ইসলাম সাজু। তিনি চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক। অপরজন নগর ছাত্রলীগের সাবেক সদস্য সাজ্জাদ হোসেন চৌধুরী বাবুকে সংগঠন থেকে দুই বছর আগেই বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (৫ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে বহিষ্কারের একথা জানানো হয়। সেখানে জানানো হয়, অনৈতিক ও সংগঠনের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে পাহাড়তলী থানা শাখা ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে তানভীরুল ইসলাম সাজুকে।

গত ৩১ আগস্ট ফেনীতে র‌্যাবের অভিযানে ১৮ লাখ টাকা মূল্যের ৩ হাজার ৫৮০ পিস ইয়াবাসহ চট্টগ্রামের পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী গ্রামের ফিরোজ খানের ছেলে মো. সাজ্জাদ হোসেন চৌধুরী (২৭) ও একই এলাকার মো. বাবরের ছেলে তানভীরুল ইসলাম সাজুকে (২৫) গ্রেপ্তার করে। মোটরসাইকেলে থাকা এই দুই আরোহীর প্যান্টের পকেট থেকে ওই ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

দীর্ঘদিন ধরেই ছাত্রলীগ নেতা পরিচয়ে সাজ্জাদ হোসেন চৌধুরী বাবু ও তানভীরুল ইসলাম সাজু ইয়াবা ব্যবসা করে আসছিলেন। দুজনেই চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্ম্পাদক জাকারিয়া দস্তগীরের অনুসারী হিসেবে পরিচিত।

তবে নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর ইয়াবাসহ আটক ওই দুই ছাত্রলীগ নেতা তার অনুসারী নন বলে জানিয়ে চট্টগ্রাম প্রতিদিনের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানান। তিনি বলেন, ‘আমি চট্টগ্রাম প্রতিদিনের সাথে কথা বলি না। কারণ ওরা ছাত্রলীগের বিরুদ্ধে লেখে।’

বিএস/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!