রাঙ্গুনিয়ায় ৮ দিনেও খোঁজ মেলেনি মাদ্রাসা ছাত্রীর

পরিবারের দাবি অপহরণ

রাঙ্গুনিয়ায় ৮ দিন ধরে নিখোঁজ রয়েছে ১৩ বছর বয়সের এক মাদ্রাসা ছাত্রী।
গত ২৮ এপ্রিল মাদ্রাসা যাওয়ার সময় উপজেলার শিলক ইউনিয়নের মিনাগাজী টিলা এলাকা থেকে ওই ছাত্রী নিখোঁজ হয়।
এ ঘটনায় গত ৪ মে রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়রি করেছেন নিখোঁজ ছাত্রীর মা। তবে মায়ের দাবি তার মেয়েকে পরিকল্পীতভাবে অপহরণ করা হয়েছে। নিখোঁজের ৭ দিনেও রোববার (৫ মে) পর্যন্ত তাকে খুঁজে পাওয়া যায়নি।

নিখোঁজ ছাত্রীর মা জয়নাব বেগম বলেন, আমার মেয়ে শিলক মতিউল উলুম মাদ্রাসায় পড়ালেখা করতো। গত ২৮ এপ্রিল সকাল ৮টার দিকে মাদ্রাসায় যাওয়ার পর সে আর বাড়ি ফিরেনি। পরে আত্মীয়-স্বজনসহ বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি। তবে এদিন রাতে বাড়ি ফেরার পথে নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন জানায়, মিনাগাজির টিলা এলাকার মুন্সি মিয়ার পুত্র ভেড়া গিয়াস জোরপূর্বক আমার মেয়েকে সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়। এদিন রাত ৩টার দিকে আমার মেয়ে অচেনা একটি নম্বর থেকে ফোন করে বলে, ‘মা আমাকে ভেড়া গিয়াস ধরে এনে অচেনা একটি ঘরে বেঁধে রেখেছে, মা আমাকে বাঁচাও’ এ কথা বলে সে ফোন কেটে দেয়।
পরে নম্বরটিতে আমি বেশ কয়েকবার ফোন করলে আর ফোন যায়নি। এদিকে ভোর হওয়ার সাথে সাথে আমি ভেড়া গিয়াসের ঘরে গিয়ে তার বাবার পায়ে ধরে আমার মেয়েকে ফিরিয়ে দিতে বলি। তিনি কিছুই জানেন না জানিয়ে বলেন, ‘আমার ছেলে অপহরণ করলে তিন দিনের মধ্যে তোমার মেয়েকে এনে দেব’। কিন্তু ঘটনার এতোদিনেও আমার মেয়েকে খুঁজে পাচ্ছি না। এর আগেও ভেড়া গিয়াস মাদ্রাসায় আসা-যাওয়ার পথে আমার মেয়েকে বিভিন্নভাবে হয়রানি করতো। বিষয়টি তখন আমি গণ্যমান্য ব্যক্তিদের বললে তারা তাকে শাসালে কিছুদিন বিরক্ত করা বন্ধ রেখেছিল।’

শিলক পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত এসআই মুজিবুর রহমান বলেন, ‘মাদ্রাসা ছাত্রী নিখোঁজের ব্যাপারে অভিযোগ পাওয়ার পর থেকে তাকে উদ্ধারে পুলিশ তদন্ত চালাচ্ছে। উদ্ধার করা গেলেই এটি অপহরণ না নিখোঁজ সেই ব্যাপারে জানা যাবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!