রাঙ্গুনিয়ায় বিশেষ অভিযানে ধরা ৩ আসামি, ক্যাম্প স্থাপন করবে পুলিশ

সন্ত্রাসীদের অভয়ারণ্যে পরিণত হচ্ছে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়ন। দিন-দুপুরে খুন, ছিনতাই, ডাকাতি যেন এ ইউনিয়নে স্বাভাবিক ঘটনা।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সরফভাটা ইউনিয়নে অভিযান পরিচালনা করে তিনজন পরোয়ানাভুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাই এখানে ক্যাম্প স্থাপনের চিন্তা করছে পুলিশ।

জান যায়, গত বছরের ১৬ আগস্ট খুন হন এনাম হোসেন ওরফে কালু (৩৮) নামে এক যুবক। সরফভাটা ইউনিয়নের হাজারীখিল এলাকার সড়কের পাশ থেকে তার রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়।

একই বছরের ৯ এপ্রিল প্রতিপক্ষের গুলিতে খুন হন মফিজ নামের এক ব্যক্তি। তিনি সরফভাটা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আব্দুর ছেলে।

এর আগে ২০১৫ সালের ৩ মার্চ নিহত মফিজের বড়ভাই প্রবাসী ইদ্রিছকে গুলি করে হত্যা করেন ওসমান এবং তোফায়েল বাহিনী। এরপর ভাই হত্যার প্রতিশোধ নিতে ২০১৬ সালের মার্চে ওসমান ও তোফায়েলের বড়ভাই উকিল আহমদকে কুপিয়ে হত্যা করেন মফিজ এবং তার বাহিনী। আবার উকিল হত্যা মামলার দুই আসামি ছিলেন মো. মনজুর হোসেন (২৭) ও মো. আবুল কাশেম (৩০)। ঘটনার পরের মাসে তারা দুজনও খুন হন।

এভাবে দিনের পর দিন সন্ত্রাসীদের অভয়ারণ্য হয়ে ওঠে সরফভাটা এলাকা।

পুলিশ সূত্র জানায়, সন্ত্রাস কবলিত এ সরফভাটা ইউনিয়ন নিয়ে সম্প্রতি নতুন করে ভাবছে পুলিশ। ওই এলাকায় একটি পুলিশ ক্যাম্প স্থাপনের চিন্তা করা হচ্ছে। এছাড়া সন্ত্রাস প্রতিরোধে এলাকাটিতে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে চিরুনি অভিযান (কম্বিং অপারেশন)।

রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে প্রথম দিনে গ্রেপ্তার করা হয়েছে পরোয়ানাভুক্ত তিন আসামিকে।

অভিযানে আরও উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব মিল্কি ও পরিদর্শক (তদন্ত) খান নুরুল ইসলাম।

এ প্রসঙ্গে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাঙ্গুনিয়া-রাউজান সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, চট্টগ্রামের পুলিশ সুপার এসএম রশিদুল হক মহোদয়ের নির্দেশে আমরা এ অভিযান পরিচালনা করছি। এলাকায় শান্তিশৃঙ্খলা রক্ষা এবং নিরাপত্তা বাড়াতে ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ক্যাম্প স্থাপনের বিষয়ে এক প্রশ্নের জবাবে বিষয়টি ঊর্ধ্বতন পুলিশ কর্তৃপক্ষের বিবেচনায় রয়েছে বলে জানান তিনি।

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!