রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস দ্রুত নির্মাণ দাবিতে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘটসহ বিক্ষোভ সমাবেশ

রাঙ্গামাটি প্রতিনিধি :

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের স্থায়ী ক্যাম্পাস দ্রুত নির্মাণের দাবিতে রোববার থেকে শুরু হওয়া বিভিন্ন কর্মসূচি মধ্যে তৃতীয় দিনের মত অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ পালন করেছে বিশ্বদ্যিালয়টির শিক্ষার্থীরা।

dsc00900

তৃতীয় দিনে ক্লাস পরীক্ষা বর্জন করে আজ সোমবার সকাল ১০টা হতে বিকাল ২টা পর্যন্ত অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
২০১৫ সালের জানুয়ারিতে শহরের তবলছড়ি মাঝেরবস্তির শাহ বহুমুখি উচ্চ বিদ্যালয়ে এই বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস করে শিক্ষা ও শ্রেণী কার্যক্রম চলছে।
রোববার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পালিত মানববন্ধন চলাকালে শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন- ইমরান আলী, মঞ্জুরুল কবির ইমন, সাইদুজ্জামান পাপ্পু, ইমান হোসেন ইমন, মো. কামরুল হাসান, সায়েদা জন্নাত, মো. মঈনুদ্দীন আহমেদ প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পাঠানো হয়েছে।
বর্তমান অস্থায়ী ক্যাম্পাসে বিভিন্ন সংকটের বিষয় তুলে ধরে শিক্ষার্থীরা বলেন, শ্রেণিকক্ষ, ল্যাব সংকটসহ সর্বোপরি স্থায়ী ক্যাম্পাস না থাকার কারণে আমরা সব সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। পাশাপাশি ওই অস্থায়ী ক্যাম্পাস চত্ত্বরে আরও দুটি প্রতিষ্ঠান থাকায় আমরা নিজেদের শ্রেণী কার্যক্রমে উপযুক্ত কোনো পরিবেশ পাচ্ছি না।
এ অবস্থায় শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবি একটাই। সেটি হল- আমরা ভাড়া বাড়িতে থাকতে চাই না। নিজেদের স্থায়ী ক্যাম্পাসে স্বাধীনভাবে উচ্চশিক্ষা নিয়ে দেশের কল্যাণে কাজ করতে চাই। এজন্য দ্রুত স্থায়ী ক্যাম্পাস নির্মাণ করতে হবে। আমরা এর আগে দাবিটি নিয়ে ভিসি (ভাইস চ্যান্সেলর) বরাবরে একটি স্মারকলিপি দিয়েছি।
শিক্ষার্থীরা অভিযোগ করে আরও বলেন, স্থায়ী ক্যম্পাস না থাকায় বিশ্ববিদ্যায়টির মেয়েরা পথে-ঘাটে লাঞ্ছনার শিকার হচ্ছে। বহিরাগত দুর্বৃত্তরা প্রায় সময় শিক্ষার্থীদের নানাভাবে লাঞ্ছিত করছে। এমনকি শিক্ষকরাও লাঞ্ছিত হচ্ছেন।

 

রিপোর্ট : চৌধুরী হারুনুর রশীদ,রাঙ্গামাটি।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!