রাঙ্গামাটিতে সালিশি বৈঠকে প্রতিপক্ষের হামলায় ইউপি চেয়ারম্যান আহত

রাঙ্গামাটিতে সালিশি বৈঠকে প্রতিপক্ষের হামলায় ইউপি চেয়ারম্যান আহত 1রাঙ্গামাটি প্রতিনিধি : রাঙ্গামাটির বরকল উপজেলার ভুষণছড়া ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত এক সালিশি বৈঠকে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়েছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন। বৃহস্পতিবার সকালের দিকে ইউনিয়ন পরিষদটির অস্থায়ী কার্যালয়ে ঘটনাটি ঘটে বলে জানান, স্থানীয়রা।
এদিকে তাৎক্ষণিক উদ্ধার করে আশংকাজনক অবস্থায় চেয়ারম্যান মামুনকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ভর্তি করান এলাকার লোকজন। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে ভুষণছড়ার বাজারে স্থাপিত নিজ অস্থায়ী কার্যালয়ে একটি পূর্ব মামলার আপোস করতে সালিশি বৈঠকে ইউপি চেয়ারম্যান মামুন। এ নিয়ে চেয়ারম্যান একটি পক্ষের সমর্থনে সিদ্ধান্ত চাপানোর চেষ্টা করলে অপরপক্ষের লোকজনের সঙ্গে তুমুল তর্ক হয়। এক পর্যায়ে উভয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এ সময় কিছু বুঝে উঠার আগেই লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত চেয়ারম্যান মামুনকে আক্রমণ করে তার ওপর এলোপাতারি হামলা চালান, প্রতিপক্ষ আবদুল খালেক এবং তার ছেলে লিটন, খোকন, রিপন, স্বপন, রাজা ও বাদশা। এতে ধারালো অস্ত্রের আঘাতে মাথায় এবং হাত-পাসহ সারা শরীরে মারাত্মক জখম হন চেয়ারম্যান মামুন। এ সময় হামলাকারীদের প্রতিহত করে চেয়ারম্যান মামুনকে উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে পাঠান উপস্থিত এলাকাবাসী। অপরদিকে আবদুল খালেক ও তার ছেলে খোকন, লিটন ও স্বপনকে আটকান তারা। পরে পুলিশে খবর দিলে ঘটনাস্থল গিয়ে উপস্থিত হয় বরকল থানা পুলিশ।
স্থানীয়রা জানান, চেয়ারম্যান মামুন স্থানীয় আওয়ামী লীগের একজন নেতা। অপরপক্ষে আবদুল খালেকও একই দলের প্রভাবশালী সদস্য। ফলে বিষয়টিকে কেন্দ্র করে রূপ নিচ্ছে দলীয় কোন্দেলে।
ভুষণছড়া ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য জাহাঙ্গীর আলম ও সাবেক যুবলীগ নেতা মো. শামসুল আলম বলেন, চেয়ারম্যানের ওপর এ ধরনের হামলার পেছনে অন্য ইন্ধন রয়েছে। চেয়ারম্যান মামুনকে হত্যা করার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়েছে। তবে পেছনে কারা জড়িত তা এখনও স্পষ্ট হওয়া যায়নি।
বরকল থানা পুলিশের এসআই রমিজ বলেন, আবদুল খালেকের এক ছেলের বউ প্রতিবেশী একজনের বিরুদ্ধে থানায় একটি মামলা দেন। পরে বিষয়টি নিয়ে সালিশি বৈঠকে মীমাংসার জন্য ওই ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সবির কুমার চাকমা। ওই সালিশি বৈঠককে ঘিরেই ঘটনাটি ঘটেছে।
তখন তিনি ঘটনাস্থল গিয়ে উপস্থিত হয়েছেন বলে জানিয়ে পুলিশ উপ-পরিদর্শক রমিজ জানান, ঘটনাটি নিয়ে এখনও কোনো মামলা বা আটক করা হয়নি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!