রাঙ্গামাটিতে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি

রাঙ্গামাটিতে বিদ্যুৎ না থাকায় চরম ভোগান্তি 1চৌধুরী হারুনুর রশীদ, রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে পরপর দুই দিন বিদ্যুৎহীন থাকছে । বিদ্যুৎ না থাকায় ভোগান্তির মধ্যে শহরবাসী। শুক্রবার টানা প্রায় ১২ ঘন্টা বিদ্যুৎহীন ছিল শহরসহ রাঙ্গামাটির আশেপাশে এলাকা। আজও (শনিবার) সকাল ৬টা হতে বিকাল ২টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে নোটিসে জানিয়েছে, রাঙ্গামাটির বিতরণ বিভাগ। কিন্তু বিদ্যুৎ সরবরাহ দিচ্ছে সন্ধ্যা ৬টার পর ।
এদিকে শুক্রবার সকাল ৬টা হতে বিকাল ২টা পর্যন্ত শহরসহ রাঙ্গামাটির আশেপাশে এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার কথা বলা হলেও সরবরাহ দেয়া হয়েছে সন্ধ্যা ৬টার দিকে। বাংলাদেশ বিদ্যুৎ বিতরণ বিভাগ থেকে বলা হয়েছে, লাইন ও ট্রান্সফরমার মেরামত ও সংরক্ষণ কাজের জন্য রাঙ্গামাটি বিতরণ বিভাগের আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখতে হয়েছে। কিন্তু কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে না পারায় তা কিছুটা দেরি হয়েছে। এদিকে বিদ্যুৎ না থাকার কারণে লোকজনের স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হয়ে পড়েছে। এতে সৃষ্টি হয়েছে ভোগান্তি। তা ছাড়া নির্দিষ্ট সময়েও বিদ্যুৎ সরবরাহ না দেয়ায় অতিষ্ঠ হয়ে জনমনে সৃষ্টি হচ্ছে ক্ষোভের।
বিদ্যুৎ বিতরণ বিভাগের চট্টগ্রামের (বিতরণ দক্ষিণাঞ্চল) প্রধান প্রকৌশলী বরাবর রাঙ্গামাটি বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলীর দফতর থেকে পাঠানো এক চিঠিতে বলা হয়েছে, ১৩২ কেভি জিএনডি প্রকল্পের আওতায় সংস্কারাধীন চন্দ্রঘোনা ১৩২/৩৩ কেভি গ্রীড উপকেন্দ্রে কাপ্তাই-মদুনাঘাট সার্কিট-১,২ কে ইন-আউট এবং পরীক্ষা-নিরীক্ষাসহ কাজ সম্পাদনের লক্ষ্যে লাইন ও ট্রান্সফরমারগুলো মেরামত সংরক্ষণ কাজের জন্য শুক্র ও শনিবার সকাল ৬টা হতে বিকাল ২টা পর্যন্ত বর্ণিত ৩৩ কেভি লাইনের শাট-ডাউনের কারণে রাঙ্গামাটির আওতাধীন সদর উপজেলার অন্তর্গত এলাকা, জুরাছড়ি, বিলাইছড়ি, বরকল ও চিপার হাউজ কাপ্তাইসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!