রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে নৌকাবাইচ প্রতিযোগিতা

রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে নৌকাবাইচ প্রতিযোগিতা 1চৌধুরী হারুনুর রশীদ, রাঙ্গামাটি : বুধবার রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হয়েছে নৌকাবাইচ প্রতিযোগিতা-২০১৭। বিকালে শহরের পৌর ট্রাক টার্মিনাল এলাকার কাপ্তাই লেকে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে ঢল নামে অগণিত মানুষের। হাজার হাজার মানুষের সমাগমে রাঙ্গামাটি পরিণত হয়েছে উৎসবের নগরীতে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা। তিনি বলেন পার্বত্য এলাকায় পশ্চাদপদ মানুষের নৌকা বাইচ ,খেলাধুলা শিক্ষা ও স্থাস্থ্যর প্রতি গুরুত্ব সরকারের এসব প্রচেষ্টা । বিশেষ করে পার্বত্য মন্ত্রনালয়কে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী । তার ধারাবাহিকতায় শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করা হয়।
এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. গোলাম ফারুক, পুলিশ সুপার সাঈদ মো. তারিকুল হাসান ও রাঙ্গামাটি পৌরসভা মেয়র আকবর হোসেন চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান। এ ছাড়াও প্রশাসনিক, সরকারি, সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে শহরের পৌর ট্রাক টার্মিনাল হতে পুরাণবস্তি পর্যন্ত কাপ্তাই হ্রদের প্রায় দেড় কিলোমিটার পথ পাড়ি দিয়ে। এতে ১৮ জনের গ্রুপে শিরমণি ত্রিপুরার নেতৃত্বাধীন দল ও ১৫ জনের গ্রুপে জলদাশ ত্রিপুরার নেতৃত্বাধীন দল প্রথম এবং নারী দলে বিভা ত্রিপুরার নেতৃত্বাধীন কিল্ল্যাপাহাড় দল প্রথম ও রচনা ত্রিপুরার নেতৃত্বাধীন আমতলী দল দ্বিতীয় হয়েছে। এ ছাড়া একক সাম্পান প্রতিযোগিতায় মো. জামাল প্রথম, মান্নান দ্বিতীয় ও দিদার তৃতীয় হয়েছেন।
প্রতিযোগিতায় নৌকাবাইচ’এ প্রথম হওয়া পুরুষ এবং নারী দল প্রত্যেককে ১২ হাজার টাকা করে এবং একক সাম্পানে প্রথম স্থান অধিকারীকে ৫ হাজার টাকা নগদ পুরস্কার হাতে তুলে দেন প্রধান অতিথি পার্বত্য মন্ত্রণালয় সচিব নববিক্রম কিশোর ত্রিপুরাসহ অন্য অতিথিরা।

উল্লেখ্য রাঙ্গামাটিতে বিনোদনের কোন ব্যবস্থা না থাকায় দর্শকদের উপছেপড়া ভীড়ে অথিতি ও সংবাদকর্মীরা বসার কোন স্থান পায়নি । ফলে আয়োজনকারীদেও কোন শৃখংলা ছিল না

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!