রাঙ্গামাটিতে এক সংস্থার বিরুদ্ধে ২০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

রাঙ্গামাটিতে এক সংস্থার বিরুদ্ধে ২০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ 1চৌধুরী হারুনুর রশীদ, রাঙ্গামাটি : রাঙ্গামাটিতে ‘সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট অ্যান্ড রিচার্চ (সিসিডিআর)’ নামে একটি সংস্থার বিরুদ্ধে ৫ হাজারের অধিক স্থানীয় গ্রাহক থেকে ২০ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। বিনিয়োগ করা এসব টাকা আদায়সহ সংস্থাটির মালিক ও নির্বাহী পরিচালক মো. জাহিদুল আলমের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি করেছেন গ্রাহকরা।

দাবি আদায়ে সোমবার সকালের দিকে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন গ্রাহকরা। এ ছাড়া বিনিয়োগ করা টাকা উদ্ধারে গ্রাহকদের পক্ষে ‘সিসিডিআরে লগ্নীকৃত অর্থ উদ্ধার কমিটি’ নামে গঠিত হয়েছে একটি সংগঠন।

অন্যদিকে এমন অভিযোগে দায়ের করা মামলায় এরই মধ্যে সংস্থার নির্বাহী পরিচালক মো. জাহিদুল আলমকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। পুলিশ জানায়, ৮ অক্টোবর তাকে গ্রেফতার করে কাউখালী থানা পুলিশ। পরে জেলহাজতে পাঠানোর আদেশ দেন আদালত।
গ্রাহকদের পক্ষে লগ্নীকৃত অর্থ উদ্ধার কমিটির আহবায়ক ও রাঙ্গামাটি পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. করিম আকবর এবং সদস্য সচিব খোকন কুমার দে স্বাক্ষরে জেলা প্রশাসককে দেয়া স্মালকলিপিতে বলা হয়, গত ৭-৮ বছর আগে সিসিডিআর নামে সংস্থাটি শহরের ¯¦র্ণটিলা এলাকায় অফিস খোলে স্থানীয় লোকজনকে টাকা জমা রাখলে ৫ বছরে দ্বিগুন লভ্যাংশসহ আসল টাকা ফেরত দেয়ার প্রলোভনে ফাঁদে ফেলে। এতে সিসিডিআরকে শহরের প্রায় ৫ হাজারের অধিক গ্রাহক ২০ কোটি টাকা জমা দিয়েছেন। কিন্তু মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর মালিক ও ব্যবস্থাপক কাউকে কোনো টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা ও ছলচাতুরির আশ্রয় নেন। এক পর্যায়ে কৌশলে আসবাবপত্র সরিয়ে জেলার অপর উপজেলা কাউখালীতে অফিস স্থানান্তর করে নেয়া হয়। পরে মালিকের বিরুদ্ধে গ্রহকরা মামলা করায় তাকে গ্রেফতার করে কাউখালী থানা পুলিশ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!