রাঙামাটির ভিসি হতে চান না চবির অধ্যাপক ফারুক, কারণ পারিবারিক

দুদিন আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডিন নির্বাচিত হওয়া ড. আবদুল্লাহ আল ফারুক এখন আর রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্যের দায়িত্ব নিতে চাইছেন না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এই অধ্যাপক ৩০ মার্চ বিশ্ববিদ্যালয়টির ডিন নির্বাচিত হয়েছেন।

এর আগে ২৩ মার্চ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চার বছর মেয়াদে ড. আবদুল্লাহ আল ফারুককে উপাচার্য নিয়োগ দেয় সরকার। তবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচনের একদিন আগে ২৯ মার্চ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠানো এক চিঠিতে রাঙামাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব নিতে অপারগতার কথা জানান তিনি।

জানা গেছে, পারিবারিক কারণ দেখিয়ে রাঙামাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে যোগদানে অপরাগতা জানিয়েছেন আবদুল্লাহ আল ফারুক।

গত ২৩ মার্চ রাষ্ট্রপতির অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক প্রজ্ঞাপনে আবদুল্লাহ আল ফারুককে রাঙামাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের আদেশ জারি হয়।

ওই আদেশে বলা হয়, তিনি (ড. আবদুল্লাহ আল ফারুক) রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসাবে যোগদানের তারিখ থেকে চার বছর দায়িত্ব পালন করবেন। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে ফিরে গিয়ে অবসর নেওয়ার আনুষ্ঠানিকতা সম্পাদন শেষ করে উপাচার্যের অবশিষ্ট মেয়াদ পূর্ণ করতে পারবেন।

২০১৪ সালে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য পদে প্রথম নিয়োগ পান প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা ২০১৮ সালে আবার তিনি দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য নিয়োগ পান।

গত ৪ ফেব্রুয়ারি সেই মেয়াদ শেষ হওয়ার পর সরকার বিশ্ববিদ্যালয়টির উপাচার্য হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল ফারুককে নিয়োগ দেয়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!