রাঙামাটিতে ২২৪ বিদেশফেরতকে খুঁজছে পুলিশ

পুলিশ তালিকায় রাঙামাটিতে চলতি মাসে বিদেশ থেকে ফেরত এসেছেন ২৬৭ জন। কিন্তু জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৩জন। তাই বাকি ২২৪জনকে খুঁজছে পুলিশ। মূলত প্রশাসনের কড়াকড়ি দেখে বিদেশ ফেরত অনেকেই এখন গা ঢাকা দিয়ে আছেন।

বিভিন্ন দেশ থেকে রাঙামাটিতে ফিরে আসা এসব ব্যক্তিদের অনেকেই রাঙামাটির ঠিকানা ব্যবহার করলেও তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে তাদের অবস্থান শনাক্ত করতে জেলায় কর্মরত সবগুলো গোয়েন্দা সংস্থা একযোগে কার্যক্রম শুরু করেছে। জেলা পুলিশ ও স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশের তথ্যমতে জেলায় বিদেশ ফেরত আছেন ২৬৭ জন। কিন্তু ৮টি থানা থেকে স্থানীয়ভাবে বিদেশ ফেরত ১৩২জনের নামের তালিকা জেলা পুলিশের কাছে পাঠানো হয়েছে। এরমধ্যে জেলা সদরের কোতয়ালী থানায় ৬৮ জন, কাউখালী-৭, নানিয়ারচর-১৬, কাপ্তাই-১৬, চন্দ্রঘোনা-১১, লংগদু-৩, বরকল-৫ ও বাঘাইছড়িতে-৬ জন রয়েছেন। এদেরমধ্যে ৪৩ জন হোম কোয়ারেন্টাইনে থাকার তথ্য থাকলেও বাকি ২২৪ জনের তথ্য নেই স্বাস্থ্য বিভাগের কাছে।

জেলা প্রশাসনের ডেপুটি কালেক্টর (এনডিসি) ও নিবাহী ম্যজিস্ট্রেট তাপস দাশ বলেন, ‘বিদেশ ফেরত লোকজন সরকারের আদেশ অমান্য করছে। অনেকেই ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকছেন না। এরইমধ্যে গত দুইদিনে শহরের ভ্রাম্যমাণ আদালত বিদেশ ফেরত ৬ জনকে অর্থদণ্ড দেয়া হয়েছে।’

সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, ‘জেলায় ৪৩ জন বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে আছেন। বাকিদের পর্যায়ক্রমে হোম কোয়ারেন্টাইনে আনার চেষ্টা চলছে।’

নজরদারি বাড়াতে রাঙামাটি জেলা পুলিশ থেকে ১২টি থানায় ‘ফোকাস পয়েন্ট’ কর্মকর্তা নিয়োজিত করা হয়েছে। এসব কর্মকর্তা জেলা ফোকাস পয়েন্ট ইউনিট প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহর কাছে প্রতিদিন করোনা ভাইরাসের আপডেট জানাবেন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!