রাঙামাটিতে হাম-রুবেলা টিকা পাবে ১ লাখ ৩২ হাজার শিশু

হাম রুবেলা টিকাদান ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সম্মেলন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জাতীয় কর্মসূচির অংশ হিসেবে জেলায় ১৮ মার্চ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এ টিকাদান ক্যাম্পেইন পরিচালিত হবে। জেলায় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী মোট ১ লাখ ৩২ হাজার ২৮৫ শিশুকে ঠিকাদানের জন্য লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

রোববার (১৫ মার্চ) বিকাল ৫টায় সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্রিফিং করেন সিভিল সার্জন ডা. বিপাশ খীসা। এ সময় অন্য চিকিৎসা কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ক্যাম্পেইনের ওপর বিশেষ প্রবন্ধ উপস্থাপন করেন ক্যাম্পেইনের চিকিৎসা কর্মকর্তা ডা. জয়ধন তঞ্চঙ্যা।

সিভিল সার্জন জানান, এদের মধ্যে রয়েছে জেলার মোট ৯০২ বিদ্যালয়ের ৭০ হাজার ৪১০ এবং কমিউনিটির ৬১ হাজার ৮৭৫ শিশু। মোট ১ হাজার ১১৫ কেন্দ্রে এসব শিশুকে ঠিকা দেওয়া হবে।

ক্যাম্পেইন সফল করতে অভিভাবকসহ সব মহলকে উদ্বুদ্ধ করতে সবার সহযোগিতা প্রয়োজন বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা। তিনি বলেন, এ জন্য সংবাদ ও গণমাধ্যমের ভূমিকা অতি গুরুত্বপূর্ণ। অনুষ্ঠানে এ জেলায় বিদেশ থেকে আসা একজনকে করোনা ভাইরাসের পর্যবেক্ষণে রাখা হয়েছে বলেও জানান সিভিল সার্জন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!