রাঙামাটিতে সেনাটহলে গু‌লি, পাল্টা গুলিতে ইউ‌পি‌ডিএফ সন্ত্রাসী নিহত

রাঙামাটির বাঘাইছড়িতে সেনাবাহিনীর টহলে ফের গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে সেনাবাহিনীর সদস্যরা পাল্টা গুলি চালালে সুমন চাকমা নামের এক সন্ত্রাসী নিহত হয়েছেন। শুক্রবার (২৩ আগস্ট) সকাল ১১টায় বাঘাইছড়ির সীমানাছড়া এলাকায় এ ঘটনা ঘটে। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, নিহত সুমন চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপের সদস্য এবং দেড় বছর আগে সন্ত্রাসী হামলায় নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি।

পুলিশ জানায়, গুলির শব্দ পেয়ে সেনা সদস্যদের টহলদল ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা তাদের গাড়ি লক্ষ করে গুলি করে। পরে সেনা সদস্যরা পাল্টা গুলি চালায়। এতে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে সেনা সদস্যরা সুমন চাকমার মরদেহ উদ্ধার করে। এ সময় নিহতের কাছ থেকে একটি পিস্তল ও একটি রিভলভার উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার ছুফিউল্লাহ। তিনি জানান, সুমনের মরদেহ উদ্ধার করে সাজেক থানা পুলিশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এলাকায় সেনা টহল বৃদ্ধি করা হয়েছে।

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, সুমন ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির বিরোধিতা করে গঠিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপের সদস্য।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!