অবহেলার বলি/ রাঙামাটিতে মাটি চাপায় প্রাণ গেল তিন শ্রমিকের

অপরিকল্পিত ও যথাযথ সুরক্ষার ব্যবস্থা না করে ভবন নির্মাণে জন্য মাটি খোঁড়ার কাজ করতে গিয়ে মাটি চাপায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। রাঙামাটিতে রবিবার (২ জুন) দুপুরে শহরের সরকারি মহিলা কলেজ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন পাপ্পু আহম্মদ(১৮), সেন্টু মিয়া (৫২) ও আনফর আলী (৬৫)। এছাড়া মো. সবুজ মিয়া নামের একজন গুরুতর আহত হয়েছেন।

rangamati-matichapa-(1)

প্রত্যক্ষদর্শীরা জানান, মহিলা কলেজ সংলগ্ন এলাকায় জনৈক সেলিম ঠিকাদারের বোন প্রবাসীর স্ত্রী পারভিন আক্তার বেশ কিছুদিন ধরে অপরিকল্পিতভাবে ১১ শ্রমিক দিয়ে মাটি খোঁড়ার কাজ করছিলেন। রোববার দুপুরে হঠাৎ উপর থেকে মাটি ভেঙে শ্রমিকদের উপরে চাপা পড়ে। আট শ্রমিক গর্ত থেকে উঠে আসতে সক্ষম হন। অপর তিন শ্রমিক মাটির গভীরে চাপা পড়েন। খবর পেয়ে পুলিশ ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা মাটি খুঁড়ে নিহত তিনজনের মরদেহ উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যান। কর্তব্যরত চিকিৎসকরা তিন শ্রমিককে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর বাড়ির মালিক পারভিন আক্তার পলাতক রয়েছেন।

রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করে নিহতদের আর্থিক সহায়তা প্রদানের ঘোষণা দেন।

কোতোয়ালী থানার ওসি মো. জাহেদুল হক রনি বলেন, মাটি চাপা ঘটনায় তিনজন মারা গেছে এবং একজন গুরুতর আহত হয়েছে। নিহতদের ময়নাতদন্তের পরে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

তিনি আরো বলেন, এ বিষয়ে তদন্ত করে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ২০১৬ সালে এই এলাকায় অবৈধভাবে ঘর নির্মাণ করায় একটি আধাপাকা ভবন ধ্বসে দুই শিশুসহ পাঁচজন নিহত হয়।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!