রাঙামাটিতে বিশ্ব রেডক্রস দিবস

বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। বুধবার (৮ মে) বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাঙামাটি জেলা ইউনিটের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়।

জানা গেছে, বুধবার (৮মে) সকালে জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে সংগঠনের জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রেড ক্রিসেন্ট জেলা ইউনিট অফিসে এসে শেষ হয়। পরে সভাকক্ষে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে অংশ নেন রাঙামাটি জেলা রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ভাইস চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, রাঙামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, কার্যকরি সদস্য দানবীর চাকমা, কার্যকরি সদস্য রেজাউল করিম, কার্যকরী সদস্য, কার্যকরী সদস্য এনএম জাহাঙ্গীর, কার্যকরী সদস্য সাংবাদিক মো. সোলায়মান, কার্যকরী সদস্য ইউনিট লেভেল অফিসার নুরুল করিম, যুব রেড ক্রিসেন্ট প্রধান রানাসহ রেড ক্রিসেন্ট সোসাইটির অন্য সদস্যরা।

রেড ক্রিসেন্ট সোসাইটি মানবতার সেবায় নিয়োজিত একটি আন্দোলনের নাম। দেশ ও জাতির সার্বিক কল্যাণে এবং রেড ক্রিসেন্ট আন্দোলনকে আরো গতিশীল করার আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!