রাঙামাটিতে জেলা প্রশাসনের ডিজিটাল হাব

পার্বত্য জনপদের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারায় নিয়ে যাওয়া ও ডিজিটাল সেবা সকলের মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে রাঙামাটিতে জেলা প্রশাসনের উদ্যোগে ডিজিটাল হাব উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জেলা প্রশাসক কার্যালয়ে স্থাপিত এ সেন্টারের উদ্বোধন করেন। এর মাধ্যমে আউটসোর্সিংয়ে প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষার্থীরা ২৪ ঘণ্টায় এ সেন্টারে বিনামূল্যে কাজ করে ডিজিটাল সেবা গ্রহণ করতে পারবে।

ডিজিটাল হাব উদ্বোধন শেষে সামাজিক সমস্যার বিষয়ে জেলা প্রশাসককে জানাতে ও সরকারি সেবার তথ্য জানতে সরকারি উদ্যোগ ৩৩৩ সংক্রান্ত সকলকে অবহিত করার লক্ষ্যে রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শিল্পী রানী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শারমিন আলমসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, ‘সরকার একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে, তা হলো ঘরে বসেই সরকারি বিভিন্ন সেবা সম্পর্কে জানা এবং একইসাথে কোনো অভিযোগ বা সহযোগিতা লাগলে তাও জানানো যাবে ৩৩৩ নম্বরে ফোন করলে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!