রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রথম পৌর মেয়র মুক্তিযোদ্ধা বেবী চৌধূরী আর নেই

রাউজান প্রতিনিধি :

চট্টগ্রামের রাউজান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রথম পৌর মেয়র একাত্তরের রণক্ষেত্রের বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম চৌধুরী বেবী (৭৫) আর নেই।

raozan-ctg-pic-27-10-16

 

আজ ২৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল ছয়টায় পৌর এলাকার ছিটিয়াপাড়া নিজ বাড়িতে বার্ধক্যজনিত রোগে তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…রাজিউন)।

 

উপজেলা আওয়ামীলীগের দুঃসময়ের কান্ডারী শফিকুল ইসলাম চৌধুরী বেবির মৃত্যুতে রাউজানের শোকের ছায়া নেমে আসে। তিনি উপজেলা গাউছিয়া কমিটি বাংলাদেশের প্রধান উপদেষ্টার দায়িত্বও পালন করছিলেন।

 

তিনি গত ৭ অক্টোবর হজ্বব্রত পালন করে দেশে ফিরে গত ২২-২৩ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের ২০তম জাতীয় সম্মেলনে তিনি রাউজান উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে কাউন্সিলার হিসাবে যোগদান করেছিলেন।  তিনি রাউজানে ষাট দশক থেকে রাজনীতিতে সক্রিয় আছেন। প্রথম দিকে বাম রাজনীতির সাথে জড়িত থাকলেও পরে তিনি বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে আওয়ামীলীগে যোগদান করেন।
ফ্রান্সে সফররত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সাংসদ এ.বি.এম ফজলে করিম চৌধুরী প্রায় তিন যুগ ধরে আওয়ামীলীগের সভাপতি দায়িত্বপালনরত এই বর্ষীয়ান নেতার মৃত্যুতে এক শোক বর্তায় মরহুমের বিদেহী আত্মার প্রতি মাগফেরাত কামনা এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে। এছাড়াও তার মৃত্যুতে রাউজান প্রেস ক্লাব, রাউজান অনলাইন প্রেস ক্লাব, গাউছিয়া কমিটি বাংলাদেশ, উপজেলা শাখা, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন এবং পৌর ও ইউনিয়নের জনপ্রতিনিধিবৃন্দ শোক প্রকাশ করেন।

 

২৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ছযটায় রাউজান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে নামাজে জায়নাজা শেষে তার পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

রিপোর্ট : জয়নাল আবেদীন, রাউজান ।

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!