রাউজানে বাস-ট্রাক ওভারটেক করতে গিয়ে পরিবহন শ্রমিকের মৃত্যু

রাউজানে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কে বাস ও ইটবোঝাই ট্রাক সামনে এগিয়ে যাবার প্রতিযোগিতা করতে গিয়ে এক পরিবহন শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে আরো দুই পরিবহন শ্রমিক।

উপজেলার কুণ্ডেশ্বরী এলাকার হাইওয়ে থানা সংলগ্ন স্থানে সোমবার (৬ মে) সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামগামী প্রভাতী পরিবহনের একটি যাত্রীবাহী বাস (চট্ট-মেট্রো ব-১১-১০৯৩)ও ইট বোঝাই ট্রাক (চট্ট-মেট্রো ট ১১-১৩১০) এগিয়ে যাবার প্রতিযোগিতা করতে গিয়ে এই দূর্ঘটনা ঘটে।

নিহত পরিবহন শ্রমিক হলেন হাটহাজারীর উপজেলার ফতেয়াবাদ ইউনিয়নের সন্দীপ কলোনির বাসিন্দা মৃত আব্দুল খালেকের পুত্র বেলাল উদ্দিন (৬০)।আহত হয়েছেন একই এলাকার মহিউদ্দিন মিস্ত্রীর পুত্র মো. হাছান (২৫) ও মো. সিরাজের পুত্র মো. আলমগীর(২৪)।

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রামগামী যাত্রীবাহী একটি বাস ইট বোঝাই একটি ট্রাককে অতিক্রম করার চেষ্টা চালায়। একে অপরকে ওভারটেক করার মত অবস্থায় ছিল। তবে ইট বোঝাই ট্রাকটি কোনভাবেই যাত্রীবাহী বাসকে অতিক্রম করার সুযোগ দিচ্ছিল না। এক পর্যায়ে বাসটি ট্রাকটিকে অতিক্রম করে যাবার সময় ট্রাক ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা শিরিষ গাছের সাথে ধাক্কা লাগে ট্রাকটিতে। এতে ঘটনাস্থলেই একজন মারা যান। আহত দুজনকে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

এ বিষয়ে হাইওয়ে থানার কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, ‘চট্টগ্রামমুখী একটি যাত্রীবাহী বাস ও একটি ইট বোঝাই ট্রাক প্রতিযোগিতা করতে গিয়ে ট্রাকটি শিরিষ গাছের সাথে ধাক্কা খায়। এতে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুই জন। বাস ও ট্রাকের ড্রাইভার পালিয়ে যাবার কারণে তাদের আটক করা সম্ভব হয়নি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসকর্মীদের সহযোগীতায় নিহত লোকটিকে উদ্ধার করা হয়।’

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!