রাউজানে দুদিনের বিজ্ঞান প্রদর্শনী, প্রতিদিন চলবে ৩০টি ফোর-ডি প্রামাণ্যচিত্র

বিজ্ঞান শিক্ষা ও উদ্ভাবনী কার্যক্রমকে উৎসাহিত করার লক্ষ্যে চট্টগ্রামের রাউজানে দুদিনব্যাপী মিউজিয়াম বাসে ফোরডি মুভি দেখানো হবে।

আগামী ২২ ও ২৩ মার্চ (বুধ ও বৃহস্পতিবার) উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও সহায়ক সদস্যদের জন্য ‘আসুন, বিজ্ঞান সম্পর্কে জানি’ শীর্ষক ভ্রাম্যমাণ এই বিজ্ঞান প্রদর্শনীর উদ্যোগ নেওয়া হয়েছে।

সামাজিক সংগঠন ‘আমরা করবো জয়’ এবং রাউজান ইনস্টিটিউট অব টেকনোলজির (আরআইটি) আয়োজনে ও বীর মুক্তিযোদ্ধা এ কে ফজলুল হক গণপাঠাগারের সৌজন্যে রাউজানের গহিরা কলেজ মাঠে এই প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

২২ মার্চ (বুধবার) সকাল সাড়ে ৯টায় প্রদর্শনীর আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি থাকবেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে এবং ‘আমরা করবো জয়’র ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, আয়োজনের সদস্য সচিব সাংবাদিক শওকত বাঙালির সূচনা বক্তব্যে ও সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন আরআইটির অধ্যক্ষ আবদুল বাতেন।

প্রদর্শনীতে দৈনিক ৩০টি মুভি প্রদর্শিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা এবং দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

প্রায় ৬ কোটি টাকা মূল্যের বাস দুটি মূল্যবান বৈজ্ঞানিক উপকরণ দিয়ে প্রস্তুত করা। রাউজানের কৃতিসন্তান, জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরীর সহযোগিতায় প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

প্রদর্শনীতে রাউজানের সর্বস্তরের শিক্ষার্থীদের অংশগ্রহণের অনুরোধ জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!