রমা চৌধুরীকে আইসিইউতে স্থানান্তর

রমা চৌধুরীকে আইসিইউতে স্থানান্তর 1নিজস্ব প্রতিবেদক : ‘একাত্তরের জননী’ খ্যাত লেখিকা রমা চৌধুরীকে বেসরকারি হাসপাতাল থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফয়সাল ইকবাল চৌধুরী এসে রমা চৌধুরীকে চমেক হাসপাতালে নিয়ে যান। সেখানে চমেক হাসপাতালের পরিচালক বি. জেনারেল মো. জালাল উদ্দিন তাকে স্বাগত জানান।

রমা চৌধুরীর বইয়ের প্রকাশক আলাউদ্দিন খোকন জানান, রোববার (১৪ জানুয়ারি) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রমা চৌধুরীকে বেসরকারি হাসপাতালে দেখতে এসেছিলেন। তখন স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে সরকারি হাসপাতালে রমাদি’র চিকিৎসার ব্যবস্থা করবেন বলে জানিয়েছিলেন। মন্ত্রী ২ লাখ টাকা হাসপাতালের হিসাবে জমা করে দেন। বুধবার বিএমএ চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক এসে রমাদিকে চমেক হাসপাতালের আইসিইউতে নিয়ে যান। এরপর মেডিকেল বোর্ড বসানো হয়। সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী সার্বক্ষণিক খোঁজ নিয়েছেন।

বিএমএর সাধারণ সম্পাদক ফয়সাল ইকবাল চৌধুরী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী রমাদিকে চমেক হাসপাতালের আইসিইউতে আনা হয়েছে। পাশাপাশি তার জন্য একটি কেবিনও বরাদ্দ দেওয়া হয়েছে। যেসব পরীক্ষা-নিরীক্ষা চমেক হাসপাতালে হবে না সেগুলো শেভরণের সৌজন্যে করা হবে। এ ছাড়া ওষুধপত্রসহ সব কিছু হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা করবে।

তিনি বলেন, রমাদি শহীদদের রক্তের প্রতি সম্মান জানিয়ে খালি পায়ে চলাফেরা করে আসছেন যুগের পর যুগ। তিনি কখনো কারও করুণা চাননি। নিজের বই ফেরি করে জীবন চালিয়েছেন। তিনি আমাদের গর্ব। তার পাশে সরকার, বিএমএ থাকবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!