রমজানে পুলিশের চাঁদাবাজি, সুনির্দিষ্ট অভিযোগে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা-সিএমপি কমিশনার

 

চট্টগ্রামের ব্যবসায়িদের দীর্ঘদিনের অভিযোগ রমজানের সময় পুলিশের কিছু অসাধু কর্মকর্তা চাঁদাবাজিতে মেতে উঠে। চাঁদার জন্য বিভিন্ন ব্যবসায়িকে হয়রানির শিকার হতে হয়। এসব অসাধু পুলিশ কর্মকর্তার চাঁদাবাজির কারণে রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের পাশাপাশি প্রায় অধিকাংশ পণ্যের মূল্য বৃদ্ধি থাকে নগরীর খুচড়া বাজারগুলোতে।

 

2016_05_15_14_34_04_i68j76oME1WVpWnFSZnAQ4wfukjO6u_original-1-660x330

ব্যবসায়িদের এমন অভিযোগের প্রেক্ষিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ইকবাল বাহার বলেন, ঢালাওভাবে কোন অভিযোগ গ্রহণ যোগ্য নয়। সুতরাং ঢালাওভাবে অভিযোগ না করে সুনির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে সেসব অসাধু পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ দেন, আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

 

বুধবার দুপুরে চট্টগ্রাম চেম্বারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ রমজানে দ্রব্যমূল্য ও আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

 

এসময় তিনি সকলকে আইন মেনে চলার আহবান জানিয়ে আরো বলেন, চট্টগ্রাম নগরীর কারও বিরুদ্ধে যাতে কোন ব্যবস্থা নিতে না হয়, সেজন্য সকলেই আইন মেনে চলবেন। আমাদের পুলিশ সদস্যরাও আপনাদের পাশে থেকে সহযোগিতা প্রদান করবে।

 

প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার ইকবাল বাহার বলেন, রমজানে সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে তার জন্য ওইসময় পচনশীল পণ্য ছাড়া দিনের বেলা অন্য কোন পণ্যবাহী ট্রাক নগরীতে প্রবেশ করতে দেওয়া হবে না। রমজানে দ্রব্যমুল্য বৃদ্ধি নিয়ে অহেতুক কোন প্যানিক সৃষ্টি না করতে সাংবাদিকদের কাছে অনুরোধ জানান তিনি।

 

চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন, জেলা পুলিশ সুপার এ কে এম হাফিজ আক্তার, চেম্বারের সহসভাপতি সৈয়দ জামাল, ব্যবসায়ী নেতা আবুল বশর, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খাইরুল ইসলাম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, খাতুনগঞ্জ ট্রেড এন্ড ইন্ডাস্ট্রির সাধারণ সম্পাদক সগীর আহমেদ, সাংগঠনিক সম্পাদক জামাল হোসেন প্রমুখ।

 

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি ::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!