যৌন উত্তেজক স্প্রেসহ চট্টগ্রাম বিমানবন্দরে আড়াই লাখ সিগারেট জব্দ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক বিমানযাত্রীর কাছ থেকে বিদেশি ব্র্যান্ডের সিগারেট এবং যৌন উত্তেজক স্প্রে জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল সাতটা ২৫ মিনিটের দিকে দুবাই থেকে আসা বাংলাদেশে বিমানের বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী রবিউল আলমের কাছ থেকে এসব পণ্য উদ্ধার করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউসের এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট শাখার সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইটের যাত্রী রবিউল আলমের তিনটি লাগেজ সন্দেহ হওয়ায় স্ক্যানিংয়ের আওতায় নিয়ে আসা হয়। এরপর ওই লাগেজগুলো থেকে ২২০ কার্টন ইজি মন্ড ও ৩০৩ ব্র্যান্ডের সিগারেট জব্দ করা হয়। এসব কার্টনের ৪৪ হাজার শলাকা সিগারেট রয়েছে যার আনুমানিক মূল্য প্রায় আড়াই লাখ টাকা। এসব সিগারেটের মোট মূল্যের ২০০% ট্যাক্স ফাকি দেয়ার চেষ্টা করছিল ওই যাত্রী।

এছাড়া ওই লাগেজ থেকে জার্মানির তৈরি ৫০ পিস ভায়াগ্রাজাতীয় যৌন উত্তেজক স্প্রে (সুপারভিগা ৪৫ এমএল) জব্দ করা হয়।

সহকারী কমিশনার আমিনুল ইসলাম জানান, যৌন উত্তেজক স্প্রে মানবস্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর। বিমানবন্দর কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা শুভঙ্কর হাজং স্ক্যানিংয়ের সময় এসব পণ্য আটক করেন। জব্দকৃত মালামাল চট্টগ্রাম কাস্টম হাউজে পাঠানো হয়েছে। আটক যাত্রী রবিউল আলমের বিরুদ্ধে কাস্টম আইন অনুযায়ী ব্যবস্থা নিচ্ছে চট্টগ্রাম কাস্টম হাউজ।

এসসি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!