যৌতুক মামলায় স্বামীর দুই বছরের কারাদণ্ড

চট্টগ্রামের পটিয়ায় যৌতুকের মামলায় এক ব্যক্তির ২ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

রোববার (৩ জানুয়ারি) পটিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহের আদালতে উপজেলার বড়লিয়া ইউনিয়নের বাড়ৈকারা গ্রামের নাহিদা আকতারের স্বামী ওমর ফারুককে (৩৩) এ সাজা দেওয়া হয়।

জানা যায়, ২০১৬ সালে উপজেলার বড়লিয়া ইউনিয়নের বাড়ৈকারা গ্রামের মৃত আলী আহমদের পুত্রের সঙ্গে একই উপজেলার ধলঘাট ইউনিয়নের ঈশ্বরখাইন গ্রামের মুছা চৌধুরীর মেয়ে নাহিদা আকতারের বিয়ে হয়। বিয়ের পর থেকে প্রায় সময় স্বামী যৌতুকের জন্য তার স্ত্রীকে মারধর ও বিভিন্নভাবে নির্যাতন করতেন। বিভিন্ন সময় দাবি করা যৌতুকের টাকাও দেওয়া হয়েছে। ২০১৮ সালে স্বামী ব্যবসা করার অজুহাতে ১০ লাখ টাকা দাবি করে। এই টাকা দিতে না পারায় নাহিদাকে মারধর করে ঘর থেকে বের করে দেওয়া হয়। ঘটনার পর পটিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক আইনে একটি মামলা করা হয়।মামলার শুনানি শেষে সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় রোববার বিচারক স্বামীকে দুই বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন। অনাদায়ে তাকে আরও ২ মাস কারাদণ্ড প্রদানের নির্দেশ দেন। পরে আদালত স্বামী ওমর ফারুককে কারাগারে পাঠানো হয়।

এ ব্যাপারে বাদির আইনজীবী ফোরকান জানান, যৌতুকের মামলায় আসামি ওমর ফারুককে বিচারক দুই বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশনা দিয়েছেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!