যৌতুক চেয়ে কর কর্মকর্তার ঠাঁই হলো কারাগারে

যৌতুক চাওয়ায় এবং শারীরিক নির্যাতনের অপরাধে স্ত্রীর দায়ের করা মামলায় রাজীব রানা মল্লিক (৪৩) নামের এক সহকারী কর কমিশনারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৭ মে) দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালত শুনানি শেষে রাজীব রানাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়।

রাজীব রানা মল্লিক বাঁশখালী গুনাগরি খাসমহাল এলাকার মল্লিক বাড়ির মৃত রঞ্জিত মল্লিক বাবুলের সন্তান। তিনি বর্তমানে ঢাকা কর অঞ্চল-১৪ এর আয়কর বিভাগে সহকারী কর কমিশনার হিসেবে কর্মরত আছেন।

জানা যায়, ২০১০ সালে ধর্মীয় রীতি মেনে রাজীবের সঙ্গে বিয়ে হয় রাউজানে মেয়ে প্রিয়া মুহুরীর। কিন্তু বিয়ের কিছুদিন পর প্রিয়া জানতে পারেন, তার স্বামী একজন মাদকাসক্ত। এরপর রাজীব শারীরিক ও মানসিকভাবে তাকে নির্যাতন করতে শুরু করে। নির্যাতন সইতে না পেরে প্রিয়া বাবার বাড়ির লোকজনকে বিষয়টি জানালেই ঘটে বিপত্তি। স্বামী রাজিব প্রয়োজন দেখিয়ে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন। এরপর টাকা না দিলে বাড়তে থাকে নির্যাতনের মাত্রাও।

চলতি বছরের ৩১ জানুয়ারি প্রিয়ার বাবার বাড়ি থেকে সকল বিষয় বাদ দিয়ে পুনরায় সংসার জীবন শুরুর জন্য আইনগত নোটিশ পাঠায়। কিন্তু রাজীব বিষয়টির কোনো সুরাহা করেননি। গত ৪ মার্চ প্রিয়ার বাবার বাড়িতে গিয়ে তিনি আবারও যৌতুকের ৫ লাখ টাকার জন্য চাপ দেন। সেদিনও স্ত্রী প্রিয়াকে পরিবারের লোকজনের সামনে মারধর করেন রাজীব। এরপর গত ৬ মার্চ আদালতে যৌতুক আইনে রাজীবের বিরুদ্ধে মামলা করেন প্রিয়া মুহুরী।

নগর পুলিশের প্রসিকিউশন শাখা সূত্রে জানা গেছে, ‘স্ত্রীর কাছ থেকে যৌতুক দাবি করায় সহকারী কর কমিশনার রাজীব রানা মল্লিকের বিরুদ্ধে স্ত্রী প্রিয়া মুহুরী মল্লিক বাদি হয়ে মামলা করেন। আদালত ওই কর কর্মকর্তার বিরুদ্ধে সমন জারি করেন। মঙ্গলবার (১৭ মে) মামলা শুনানিতে জামিনের আবেদন করেন রাজীব। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।’

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!