যাত্রীবেশে অটোরিকশা ছিনতাই, ৫ ছিনতাইকারী কারাগারে

চট্টগ্রামের আনোয়ারায় অভিনব কৌশলে ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই করে পালানোর সময় ৫ ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে জনতা। এসময় ছিনতাই কাজে ব্যবহৃত একটি অটোরিকশা জব্দ করা হয়েছে।

রোববার (৫ জুলাই) রাতে উপজেলার পরৈকোড়া ইউনিয়নের শিলালিয়া গ্রামের মুরালী খালের বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। সোমবার (৬ জুলাই) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আটক ৫ জন হলেন- পটিয়া উপজেলার শোভনদন্ডী গ্রামের আবুল কাসেমের ছেলে ফরমান উদ্দিন (২৩), লাউয়েরখীল এলাকার আবুল কাশেমের ছেলে মুজিবুল্লাহ (২৫), চন্দনাইশ উপজেলার দক্ষিণ হারালা গ্রামের মৃত নুর মোহাম্মদের ছেলে মঈন উদ্দিন (২৯), সাতবাড়িয়া গ্রামের মৃত আবদুল মোনাফের ছেলে মোজাম্মেল হক (২৮) ও পশ্চিম এলাহবাদ গ্রামের সামশুল আলমের ছেলে সাকিবুল হাসান (২২)।

আনোয়ারা থানার এসআই খায়রুজ্জামান জানান, পটিয়া উপজেলার পোস্ট অফিস এলাকা থেকে ৪ যুবক ব্যাটারিচালিত অটোরিকশাটি ভাড়া করে মৌলভীহাটে যাওয়ার কথা বলে। পরে আনোয়ারা উপজেলার ওষখাইন কানুশাহ মাজারে যাবে বলে মৌলভীহাট থেকে আরও একজন গাড়িতে উঠে। কিছু দূর এসে মনে সন্দেহ হলে গন্তব্যে যেতে অপারগতা প্রকাশ করে চালক। এসময় চালককে গাড়ি থেকে নামিয়ে মুখে টেপ লাগিয়ে হাত-পা বেঁধে মারধর করে খালে পেলে দেয় ছিনতাইকারীরা। পানি থেকে উঠে চিৎকার করে গাড়ির পেছনে দৌঁড়াতে থাকে চালক। এক পর্যায়ে স্থানীয় লোকজন এগিয়ে আসে। এদের সহযোগিতায় আটক করে ৫ যুবককে। পরে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাদের আটক করে এবং ছিনতাই কাজে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশাও জব্দ করে।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, আটক ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!