ম্যাজিস্ট্রেটকে খেতে দিল মেয়াদোত্তীর্ণ চনাচুর, দশ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের পটিয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসানকে দোকানদার খেতে দেন ফিটস্টপের মেয়াদোত্তীর্ণ চনাচুর। ম্যাজিস্ট্রেট চনাচুর খেতে গিয়ে গন্ধ পেয়ে প্যাকেটের গায়ে চেক করে দেখেন চনাচুরের মেয়াদ শেষ হয়েছে তিনমাস আগেই। পরে ম্যাজিস্ট্রেট সেই দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন। রোববার (৩০ জুন) পটিয়ায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে পটিয়া সদরের বিভিন্ন দোকানে নামিদামী কোম্পানির চনাচুর থেকে শুরু করে বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করে আসছে অসাধু ব্যবসায়ী চক্র। এই অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে মমতাজ ফুডস থেকে ফিটস্টপের চনাচুর, হালিম মিক্স, আমের আচারসহ বিভিন্ন মেয়াদোত্তীর্ণ পণ্য জব্দ করে। এসব পণ্যের মেয়াদ তিন-চার মাস আগেই শেষ হয়ে গেছে বলে জানান ম্যাজিস্ট্রেট।
ম্যাজিস্ট্রেটকে খেতে দিল মেয়াদোত্তীর্ণ চনাচুর, দশ হাজার টাকা জরিমানা 1

নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুল হাসান বলেন, চনাচুরসহ বিভিন্ন পণ্যের মেয়াদ না থাকায় দোকানদারকে ১০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে এই ধরনের পণ্য বিক্রির অভিযোগ পাওয়া গেলে জেল জরিমানাসহ উভয় দণ্ড দেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!