‘মোহরার এএলখান উচ্চ বিদ্যালয় দেশ সেরা হওয়ার কাতারে’

নগরীর মেহরার ঐতিহ্যবাহী এএলখান উচ্চ বিদ্যালয় সুযোগ-সুবিধা ও শিক্ষার পরিবেশের কারণে দেশ সেরা হওয়ার কাতারে রয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবু হাসান সিদ্দিক। তবে এক্ষেত্রে লজিস্টিক সাপোর্টের পাশাপাশি পড়ালেখার মানোন্নয়নও জরুরি বলে মনে করেন তিনি। তবে সার্বিকভাবে স্কুলের অবকাঠামোগত উন্নয়ন ও পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেছেন এডিসি আবু হাসান।

বুধবার (৭ আগস্ট) দুপুরে এএলখান উচ্চ বিদ্যালয়ের আন্তঃহাউজ ফুটবল টুর্নামেন্টের ফাইনালের পুরস্কার বিতরণী অুনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

৮ দলে ভাগ হয়ে আন্তঃহাউজ এ ফুটবল টুর্নামেন্টে ফাইনালে যমুনা দলকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সুরমা দল। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছে সুরমা দলের দশম শ্রেণীর ছাত্র ইরফান উদ্দীন। আর টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছে সুরমা দলের দশম শ্রেণীর ছাত্র জালাল উদ্দিন। ফাইনাল খেলা শেষে অতিথিরা অংশগ্রহণকারী খেলোয়াড়দের মাঝে ট্রফিসহ পুরস্কার বিতরণ করেন।

এডিসি আবু হাসান বলেন, ‌‘শহরতলীতে এরকম একটি ঐতিহ্যবাহী স্কুল রয়েছে জানতাম না। তবে আসার পর পরিবেশ ও অবকাঠামোগত সুযোগ-সুবিধা দেখে আমি আনন্দিত। এখানে যেসব সুযোগ সুবিধা আছে তা বাংলাদেশের সরকারি অনেক শিক্ষা প্রতিষ্ঠানেও নেই। আমি বলতে পারি যদি শিক্ষার আরো মানোন্নয়ন করা যায় তাহলে এ বিদ্যালয় দেশ সেরার কাতারে থাকবে।’ এসময় শিক্ষার্থীদের বাল্য বিয়ে মাদক ও জঙ্গিবাদের কুপল সম্পর্কে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক।

এএলখান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফা সেলিম উদ্দিনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক খায়রুল বাশার ও ইমদাদুল খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির বিদ্যুৎসাহী সদস্য, মোহরার সাবেক কাউন্সিলর নাজিম উদ্দিন আহমেদ, পূর্ব মোহরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও সাংবাদিক আলম দিদার, স্কুল কমিটির সদস্য অপন চৌধুরী (অপু), মোহাম্মদ মুসা ও চেমন আরা বেগম। এ সময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকাসহ হাজারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!