মোছলেমের চেয়ে স্ত্রী ধনী, সম্পদ বেশি সুফিয়ানের দ্বিতীয় ঘরে

হাত খালি বাবলু-পত্নীর

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমেদের চেয়ে তার স্ত্রীর সম্পদের পরিমাণ বেশি। অন্যদিকে বিএনপি প্রার্থী আবু সুফিয়ানের দুই স্ত্রীর মধ্যে সম্পদ বেশি দ্বিতীয় স্ত্রীর। তবে জিয়াউদ্দিন আহমেদ বাবলুর স্ত্রীর নামে কোন সম্পত্তিই নেই বলে উল্লেখ করা হয়েছে তার হলফনামায়।

স্বামীর চেয়ে স্ত্রী ধনী
হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী মোছলেমের মোট স্থাবর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৮৪ লাখ ৯৪ হাজার ৯৩২ টাকা। অন্যদিকে তার স্ত্রীর মোট সম্পত্তি দেখানো হয়েছে ২ কোটি ৩২ লাখ ৭৬ হাজার ২৭২ টাকা। এর মধ্যে স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ৫২ লাখ ৫০ হাজার ৯৭২। অস্থাবর সম্পত্তির পরিমাণ ৮০ লাখ ২৫ হাজার ৩০০ টাকা।

হলফনামার তথ্য অনুযায়ী মোছলেম উদ্দিনের স্ত্রীর নামে ১৮ লাখ টাকা দামের একটি গাড়ি রয়েছে। এছাড়া রয়েছে ২০ ভরি স্বর্ণ, যার দাম ধরা হয়েছে মাত্র ১ লাখ টাকা। স্ত্রীর নগদ টাকা আছে ১ লাখ ১৪ হাজার এবং ব্যাংকে এফডিআর আছে ৫৬ লাখ টাকার। তবে তার ড্রেসিং টেবিলের দাম মাত্র ২০০০ টাকা। ব্যবসার মূলধন হিসেবে দেখানো হয়েছে ৪ লাখ ৮ হাজার ৩০০ টাকা। স্থাবর সম্পত্তি হিসেবে এক একরের একটি জমি আছে। যার বাজারমূল্য ৪ লাখ ৭৮ হাজার টাকা আর ছয়তলা বিশিষ্ট একটি আবাসিক ভবনের কথা লেখা হয়েছে হলফনামায়— যার মূল্য ১ কোটি ৪৭ লাখ ৭২ হাজার ৯৭২ টাকা।

সুফিয়ানের দ্বিতীয় স্ত্রীর সম্পদ বেশি
বিএনপির প্রার্থী সুফিয়ানের দুই স্ত্রীর মোট সম্পদের পরিমাণ ৬২ লাখ ১৩ হাজার ৫৯৭। এর মধ্যে প্রথম স্ত্রীর সম্পদের পরিমান ২৯ লাখ ২ হাজার ৬১৭ টাকা ও দ্বিতীয় স্ত্রীর সম্পদের পরিমাণ ৩৩ লাখ ১০ হাজার ৯৮০ টাকা।
তার প্রথম স্ত্রীর স্থাবর সম্পদের মধ্যে অকৃষি জমির মূল্য ৮ লাখ ৬৩ হাজার টাকা। দ্বিতীয় স্ত্রীর নামে আবাসিক ভবন বাবদ রয়েছে ১৬ লাখ ৩০ হাজার টাকা মূল্যের স্থাবর সম্পত্তি।

স্থাবর সম্পত্তির মধ্যে প্রথম স্ত্রীর কাছে আছে নগদ ১৯ লাখ ৯৯ হাজার ৬১৭ টাকা। অন্যদিকে দ্বিতীয় স্ত্রীর কাছে রয়েছে নগদ ১৩ লাখ ৯০ হাজার ৯৮০ টাকাসহ ১৭ লাখ ৮০ হাজার ৯৮০ টাকার সম্পদ। এছাড়া স্বর্ণ ও আসবাবপত্র বাবদ প্রথম স্ত্রীর কাছে ৪০ হাজার এবং মোটরগাড়ি, স্বর্ণ, ইলেকট্রনিক্স সামগ্রী ও আসবাবপত্র বাবদ দ্বিতীয় স্ত্রীর কাছে ৩ লাখ ৯০ হাজার টাকার সম্পত্তি থাকার কথা উল্লেখ করা হয়েছে হলফনামায়।

কপর্দকশূন্য বাবলু-পত্নী
তবে শীর্ষ এই তিন প্রার্থীর মধ্যে ব্যতিক্রম জাতীয় পার্টির জিয়াউদ্দিন আহমেদ বাবলু। হলফনামায় দেওয়া তথ্যে তার স্ত্রীর কোন সম্পদের বিবরণ নেই। প্রসঙ্গত, প্রথম স্ত্রীর মৃত্যুর এক যুগ পর ২০১৭ সালের ২১ এপ্রিল এরশাদের ভাগ্নি মেহেজেবুননেছা রহমান টুম্পার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বাবলু।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!