মেয়ে সেজে চুরি, চট্টগ্রামে ধরা ২০ বছরের যুবক

তিনি পেশাদার চোর, নিজেকে আড়াল করতে চুরির সময় ব্যবহার করেন মেয়েদের ম্যাক্সি। এভাবেই বিভিন্ন বাসাবাড়ি থেকে মোবাইল ফোন চুরি করে তা বিক্রি করে দেন সিন্ডিকেটের কাছে। তবে শেষ রক্ষা হয়নি। পাহাড়তলী থানা পুলিশের হাতে ধরা পড়তে হলো নারীবেশী পুরুষ চোরকে।

বুধবার (১ সেপ্টেম্বর) চট্টগ্রামের পাহাড়তলী থানার বিটাক এলাকা থেকে মো. জাকারিয়া (২০) নামে ওই ছদ্মবেশী চোরকে গ্রেপ্তার করে পুলিশ। বাগেরহাটের চিতলমারির বাসিন্দা জাকারিয়া নগরের সাগরিকা বিটাক এলাকায় থাকেন।

জানা যায়, ২২ আগস্ট গভীর রাতে দক্ষিণ কাট্টলীর লক্ষী মহাজনের বাড়িতে ম্যাক্সি পরিহিত এক চোর ঢুকে। চোর ৪টি মোবাইল সেট চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় লক্ষী মহাজন বাদী হয়ে মামলা করেন থানায়।

মামলার পর পাহাড়তলী থানায় সদ্য যোগদান করা ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম মাঠে নামে। তারা পার্শ্ববর্তী বাসার সিসিটিভি ফুটেজ দেখে জাকারিয়াকে গ্রেপ্তার করে। পরে তার তথ্যের ভিত্তিতে আকবরশাহ থানার জানারখিল এলাকা থেকে আমির হোসেন (৩৮) নামে আরও একজনকে গ্রেপ্তার করা হয়।

আমির হোসেন জাকারিয়াসহ অন্যান্য চোরদের চোরাই মোবাইল সেট কিনতেন। গ্রেপ্তারের সময় তার বাসা থেকে ৩টি চোরাই মোবাইল সেট উদ্ধার করা হয়।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘অভিযোগ পেয়ে বিষয়টি নিজে মনিটরিং করি। সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখা যায় ম্যাক্সি পরিহিত চোর প্রকৃত অর্থে পুরুষ। খুঁটিনাটি পরীক্ষা করে নিশ্চিত হয়ে গ্রেপ্তার করা হয় নারী বেশী পুরুষ চোরকে। গ্রেপ্তার দুজনকে নিয়মিত মামলায় আদালতে পাঠানো হয়েছে।

জেএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!