মেয়াদোত্তীর্ণ ওষুধ, চট্টগ্রামে ৩ ফার্মেসি গুনল ৫০ হাজার

নিয়মের বালাই নেই। নেই ড্রাগ লাইসেন্সও। দোকান ভর্তি থরের সাজানো মেয়াদোত্তীর্ণ ওষুধ। নেই যথাযথ তাপ সংবেদনশীল যন্ত্র, সঠিকভাবে সংরক্ষণ না করেই বিক্রি হচ্ছিল ওষুধ। আর এসব অনিয়মের খোঁজ পায় চট্টগ্রাম জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট ও ওষুধ প্রশাসন।

নগরীর কে সি দে রোড এলাকায় অভিযান চালিয়ে তিন ফার্মেসিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৩০ ডিসেম্বর) এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান।

ওষুধ প্রশাসনের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান জানান, অভিযানে মা-মনি ফার্মেসিকে ২০ হাজার, স্বদেশ মেডিকোকে ১০ হাজার ও মডার্ন হারবালকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ, তাপ সংবেদনশীল ওষুধ যথাযথভাবে সংরক্ষণ না করা, ফার্মাসিস্ট ছাড়াও বিনা লাইসেন্সে ব্যবসা পরিচালনা এবং বিভিন্ন ধরনের অনিবন্ধিত ওষুধ বিক্রয় করে আসছিল এসব ফার্মেসি। গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে তারা এই তিনটি দোকানে আজ অভিযান চালায়।

হোসাইন মোহাম্মদ ইমরান আরও জানান, ফার্মেসি মালিকদের সাহস দেখে অবাক হয়েছি। করোনাকালেও তাদের কোনো মনোভাবের পরিবর্তন হয়নি। ওষুধের মেয়াদ নেই। তারপরও সেই ওষুধ তারা ক্রেতার কাছে বিক্রি করছেন। সবকিছু দেখে মনে হয়েছে এ যেন এক মগের মুলুক।

আইএমই/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!