মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২১ জুন শুরু

চলতি বছর রমজানের আগেই চট্টগ্রামের ক্রিকেট মৌসুম শেষ হয়েছে। পরবর্তী মৌসুম শুরুর আগে চট্টগ্রামের খেলোয়াড়দের অলস সময় কাটানো ছাড়া অন্য কোন কাজ থাকে না। কেউ কেউ হয়তো ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন অ্যাকাডেমিতে কিংবা স্টেডিয়ামে গিয়ে নিজেদেরকে ফিট এবং ক্রিকেটে সংশ্লিষ্ট রাখার চেষ্টা চালান। চলতি ক্রিকেট মৌসুম শেষ হওয়ার সময়ই খেলোয়াড়দের মধ্যে একটি মৃদু আশার সঞ্চার হয়েছিল ঈদের পর মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজনের আগাম খবর পেয়ে। অনেকেই এটিকে ঘিরে পুরোদমে অনুশীলনও শুরু করে দিয়েছেন বেশ কদিন আগে। তবে তাদের কাউকেই আশাহত হতে হচ্ছে না। সিজেকেএস ক্রিকেট কমিটি প্রথমবারের মতো আয়োজন করতে যাচ্ছে মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। যদিও ঘোর বর্ষা মৌসুমে এই আয়োজন সম্পন্ন করা যাবে কিনা সেটি নিয়ে প্রশ্ন থেকে যায়।
মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট ২১ জুন শুরু 1
আগামী ২১ জুন ২০১৯ইং শুক্রবার সকাল সাড়ে ৯ টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রামের ৯ টি ক্রিকেট অ্যাকাডেমিকে নিয়ে টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টটির আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। প্রতিটি দল চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগের ১২ জন এবং ১ম বিভাগ ক্রিকেট লিগের ৩ জন খেলোয়াড়সহ সর্বমোট ১৫জন খেলোয়াড় তালিকাভুক্ত করতে পারবে। প্রথম র্পবে ৯টি ম্যাচ অনুষ্ঠতি হবে। দলগুলোকে লটারির মাধ্যমে তিনটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। তিন গ্রুপ চ্যাম্পিয়ন ও বেস্ট রানাস আপ দল নিয়ে পরবর্তীতে দুটি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচসহ মোট ১২টি খেলা অনুষ্ঠিত হবে।

লটারীর মাধ্যমে নিম্নোক্তভাবে গ্রুপিং করা হয়
গ্রুপ-এ: জুনিয়র ক্রিকেট অ্যাকাডেমি, ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ও ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি। গ্রুপ-বি: চিটাগং ক্রিকেট অ্যাকাডেমি, নিও ক্রিকেট অ্যাকাডেমি ও পোর্ট সিটি ক্রিকেট অ্যাকাডেমি। গ্রুপ-সি: রাইজিং স্টার ক্রিকেট, উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি ও ইস্পাহানী ক্রিকেট অ্যাকাডেমি।

মেয়র অ্যাকাডেমি কাপ শুরুর আগে বুধবার সিজেকেএস অডিটরিয়ামে টুর্নামেন্টের বিভিন্নদিক নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন টুর্নামেন্টের সমস্ত ব্যয়ভার বহনে আশ্বস্থ করেছেন। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে প্রাইজমানি প্রদান করা হবে। এছাড়া ম্যাচ ড্রেস কেনার জন্য প্রতিটি দলকে ১০ হাজার টাকা করে দেয়া হবে বলেও জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও ক্রিকেট সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর। এসময় উপস্থিত ছিলেন সিজেকেএস বয়সভিত্তিক ক্রিকেটের আহ্বায়ক ও ক্রিকেট কমিটির সহসভাপতি আলী আব্বাস, সিজেকেএস অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দীন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, সিজেকেএস কাউন্সিলর ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক শওকত হোসাইন, সিজেকেএস কাউন্সিলর হারুনুর রশীদ প্রমূখ।

উল্লেখ্য, টুর্নামেন্টের সকল খেলা চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করবে জুনিয়র ক্রিকেট অ্যাকাডেমি বনাম ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি। এছাড়া প্রতিদিন দুটি করে খেলা অনুষ্ঠিত হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!