মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে সিসিএ ও রাইজিং স্টারের জয়লাভ

রান খরায় মেয়র অ্যাকাডেমি কাপ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শ্বাসরুদ্ধকর দুটি ম্যাচে জয় পেয়েছে চট্টগ্রাম ক্রিকেট অ্যাকাডেমি ও রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমি। তবে টানা দ্বিতীয় দিনে এসেও রান খরায় ভূগছে মেয়র কাপ।

শনিবার (২২ জুন) চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত মেয়র কাপের দ্বিতীয় দিনের দুটি ম্যাচই শ্বাসরুদ্ধকর প্রতিযোগিতার মধ্য দিয়ে ফল আসে। দিনের প্রথম খেলায় টসে জিতে পোর্ট সিটি ক্রিকেট অ্যাকাডেমিকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় চট্টগ্রাম ক্রিকেট অ্যাকাডেমি। অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করে ইনিংসের তৃতীয় বলেই পোর্ট সিটির ওপেনার রাসেলকে উইকেটের পেছনে সানজুর হাতে ক্যাচ দিতে বাধ্য করেন তৌহিদ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পোর্ট সিটি ক্রিকেট অ্যাকাডেমি। তাদের দলীয় অধিনায়ক আবু নেওয়াজ লিখন একপ্রান্ত ধরে রেখে চেষ্টা করেছিলেন নিজেদের ইনিংসকে মজবুত অবস্থায় নিয়ে যেতে। কিন্তু দলের অন্য কোন ব্যাটসম্যান লিখনকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেনি। ফলে নির্ধারিত ২০ ওভারে পোর্ট সিটি ক্রিকেট অ্যাকাডেমি ৮ উইকেট হারিয়ে ৯৩ রান সংগ্রহ করতে সক্ষম হয়। দলের পক্ষে দলনায়ক লিখন সর্বোচ্চ ৩৮*, মিনহাজ সৌরভ ১২, সাজ্জাদ ১০ রান করেন। এছাড়া আর কেউ দু’অঙ্কের কোটা পার হতে পারেননি। চট্টগ্রাম ক্রিকেট অ্যাকাডেমির রনি চৌধুরী ও ফয়জুল্লাহ সুমন ২টি করে উইকেট নেন। এছাড়া তৌহিদ, মিনহাজ ও ইমরান নেন ১টি করে উইকেট।

জবাবে চট্টগ্রাম ক্রিকেট অ্যাকাডেমির শুরুটা হয় আরও ভয়াবহ। দলীয় ৭ রানের মাথায় তারা হারিয়ে ফেলে প্রথম তিন ব্যাটসম্যানকে। এরপর চট্টগ্রাম ক্রিকেট অ্যাকাডেমির অধিনায়ক খায়রুল ইসলাম নয়নের সাথে ৪২ রানের মহামূল্যবান জুটি গড়ে দলকে আবারও জয়ের পথে নিয়ে আসেন সাঈদুল ইসলাম ইমরান। ২০ রান করে ইমরান আউট হয়ে গেলে ভাঙ্গে এই জুটি। এরপর নয়নের সাথে এসে যোগ দেন হাসিবুল হাসান। এ দুজন মিলে ৩২ রানের জুটি গড়ে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। কিন্তু একই ওভারে দলীয় সর্বোচ্চ ৩৫ রান করে নয়ন ও ছয়ে ব্যাট করতে নামা হাসিব (২০ রান) আউট হয়ে গেলে আবারও শঙ্কা জাগে সিসিএ শিবিরে। শেষ ওভারে তাদের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১১ রান। সাতে ব্যাট করতে নামা আবদুল মোমিন মিনহাজ মাহতাবের প্রথম ৪ বলেই প্রয়োজনীয় রান নিয়ে ফেললে শ্বাসরুদ্ধকর জয় পায় সিসিএ। সিসিএ’র মিনহাজই হন ম্যাচ সেরা।

মেয়র অ্যাকাডেমি কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে সিসিএ ও রাইজিং স্টারের জয়লাভ 1
মেয়র অ্যাকাডেমি কাপে ম্যাচ সেরা মিনহাজ ও মনিরের হাতে ক্রেস্ট তুলে দিচ্ছেন অহিদ সিরাজ চৌধুরী স্বপন ও সিনিয়র সাংবাদিক জেড এম হায়দার

দিনের দ্বিতীয় ম্যাচটি ছিল অনেক নাটকীয়তায় ভরা। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমি দলীয় ২ রানের মাথায় জগলুল বাশারকে হারালেও অপর ওপেনার আশরাফুল ইসলাম বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন। কিন্তু সাত নম্বরে নামা আব্দুল্লাহ ওমর ছাড়া আর কেউ তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে না পারায় দলীয় স্কোর ১০৩ রানেই থেমে যায়। আশরাফুল ইসলাম ৪১, আব্দুল্লাহ ওমর ২৭, আসাদুর রহমান ১৩ রান করেন। ইস্পাহানি ক্রিকেট অ্যাকাডেমির অধিনায়ক কাজী কামরুল ইসলাম নেন ২ উইকেট।

ইস্পাহানি ক্রিকেট অ্যাকাডেমি লক্ষ্য তাড়া করতে নেমে রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমির দুই পেসার মনির ও ফরিদের বোলিং তোপের মুখে পড়ে। মনির ইনিংসের প্রথম ওভারেই কোন রান না দিয়ে ইস্পাহানির নাজিম ও রুবেলকে সাজঘরে ফেরত পাঠান। অপরপ্রান্তে বল হাতে নিয়ে দ্বিতীয় বলেই উইকেট তুলে নিয়ে ইস্পাহানিকে আরও বেকায়দায় ফেলে দেন ফরিদ। মনির আর ফরিদের তাণ্ডবে ইস্পাহানি অবিশ্বাস্যভাবে ১২ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট। এরপর যা হলো তা আরও অবিশ্বাস্য। চারে নামা ইনজামামুল হক ‘ওয়ান ম্যান আর্মি’র মতো পাল্টা আক্রমণ শুরু করে রাইজিং শিবিরে উদ্বেগ ছড়িয়ে দেয়। নয়ে নামা সুশান্ত দারুণ সঙ্গ দেন ইনজামামকে। রাইজিংয়ের অধিনায়ক আসাদের একমাত্র শিকার হয়ে ভাঙ্গে এ জুটি। তবুও হাল ছাড়েননি ইনজামাম। দশ ও এগার নম্বরে নামা আরমান ও অরিনকে নিয়ে খেলা নিয়ে যান শেষ ওভার পর্যন্ত। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন পড়ে ১৪ রান। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে ব্যবধান নিয়ে আসেন ৮-এ। পরের বলে নেন ২ রান। তৃতীয় বলটি আবারও সীমানা ছাড়া করতে গিয়ে বাউন্ডারি লাইনে ফিল্ডারের হাতে ক্যাচের শিকার হয়ে অসম্ভব এক জয়ের দ্বারপ্রান্ত থেকে ফেরত আসতে হয় ৪৫ বলে ২ চার আর ৩ ছক্কায় ৫২ রান করা ইনজামামকে। তবে ম্যাচের নায়ক রাইজিং স্টারের মনির। ৩ ওভার বল করে মাত্র ৫ রান দিয়ে তুলে নেন ৫টি উইকেট।

রোববার (২৩ জুন) দিনের প্রথম খেলায় ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ও ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি এবং দ্বিতীয় খেলায় নিও ক্রিকেট অ্যাকাডেমির মুখোমুখি হবে পোর্ট সিটি ক্রিকেট অ্যাকাডেমি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!