মেয়র অ্যাকাডেমি কাপের সেমিতে মুখোমুখি ব্রাদার্স-ব্রাইট, নিও-উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি

মেয়র অ্যাকাডেমি কাপ টি- টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের গ্রুপ পর্ব শেষ হয়েছে মঙ্গলবার। লো স্কোরিংয়ের ধারাবাহিকতা বজায় রেখে এতে শেষ চারে উন্নীত হয়েছে ব্রাইট, ব্রাদার্স, নিও এবং উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি।

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত নির্ধারিত শেষ দুটি খেলায় মুখোমুখি হয় নিও ক্রিকেট অ্যাকাডেমি বনাম চিটাগাং ক্রিকেট অ্যাকাডেমি এবং উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি বনাম রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমি। দিনের প্রথম খেলায় নিও ক্রিকেট অ্যাকাডেমি ১১ রানে চিটাগাং ক্রিকেট অ্যাকাডেমিকে (সিসিএ) পরাজিত করে। টস হেরে আগে ব্যাট করে নিও ক্রিকেট অ্যাকাডেমি দলের অলরাউন্ডার রতন দাশের সর্বোচ্চ ২৭ এবং আশরাফুল করিমের ১৯ রানে ভর করে আট উইকেটে ৯৬ রান তোলে। সিসিএ’র পক্ষে তৌহিদুল হাসান, আবদুল মোমিন, ফয়জুল্লাহ সুমন ও সাইদুল ইসলাম প্রত্যেকে দুটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে চিটাগাং ক্রিকেট অ্যাকাডেমি নির্ধারিত ২০ ওভারে নয় উইকেটে ৮৫ রান সংগ্রহ করতে সক্ষম হয়। নিও ক্রিকেটের ইমরুল করিম ম্যাচসেরা হন। খেলা শেষে তাকে পুরস্কৃত করেন সিজেকেএস কাউন্সিলর মমতাজুল হক রুক্কু।

মেয়র অ্যাকাডেমি কাপের সেমিতে মুখোমুখি ব্রাদার্স-ব্রাইট, নিও-উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি 1
ম্যাচ সেরা শোয়েব ও ইমরুলের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন সিডিএফএ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল ও সিজেকেএস কাউন্সিলর মমতাজুল হক রুক্কু।

দিনের অপর খেলায় আগে ব্যাট করে উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি সাত উইকেটে ১৩১ রান সংগ্রহ করে। দলের পক্ষে শেখ আরমান উল্লাহ সর্বোচ্চ ৪৮ রান করেন। অন্যদের মধ্যে কফিল উদ্দিন ২৩, এসএম ফারহান ১৫, আবদুল্লাহ জিসান ১৮ ও তানভির সাদাত অপরাজিত ১৬ রান করেন। রাইজিংয়ের হয়ে আসাদুর রহমান তিনটি এবং হেদায়েত দুটি উইকেট নেন।
১৩২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রাইজিং স্টার ক্রিকেট অ্যাকাডেমি নয় উইকেটে ৮১ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে লাবিব কবির অপরাজিত সর্বোচ্চ ২১ করেন। এছাড়া ফরিদুল আলম অপরাজিত ১৯, আশরাফুল করিম ১৬ এবং আসাদুর রহমান ১৫ করেন। ১১ রানে ৪ উইকেট নিয়ে উদীয়মানের শোয়াইব ম্যাচসেরা হন। খেলা শেষে তাকে পুরস্কৃত করেন সিডিএফএ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল।

এদিকে টুর্নামেন্টের বাইল’জ অনুসারে তিন গ্রুপের তিন চ্যাম্পিয়ন উদীয়মান, নিও ও ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি গ্রুপ চ্যাম্পিয়ন এবং তিন গ্রুপ রানার আপের মধ্যে সেরা রানার আপ হিসেবে ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি সেমিফাইনালের টিকিট লাভ করে।

বুধবার (২৬ জুন) প্রথম সেমিফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করবে ব্রাদার্স ক্রিকেট অ্যাকাডেমি ও ব্রাইট ক্রিকেট অ্যাকাডেমি এবং দ্বিতীয় সেমিতে মুখোমুখি হবে নিও ক্রিকেট অ্যাকাডেমি ও উদীয়মান ক্রিকেট অ্যাকাডেমি।

পরেরদিন (২৭ জুন) সকাল ৯ টায় একই ভেন্যুতে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!