মেসেঞ্জার থেকে ছবি হাতিয়ে তরুণীর কাছে টাকা চায় বহদ্দারহাটের দুই যুবক

ফেসবুক আইডি হ্যাক করে মেসেঞ্জার থেকে ব্যক্তিগত মুহূর্তের ছবি হাতিয়ে চট্টগ্রামের ‍এক তরুণীর কাছে টাকা চাইছিল বহদ্দারহাটের দুই যুবক। দেড় লাখ টাকা না দিলে ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় তারা।

পরে ওই তরুণী বিষয়টি র‌্যাবকে জানালে রোববার (৪ অক্টোবর) রাতে চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকা থেকে দুই যুবককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুই যুবকের নাম তারিকুর রহমান ওরফে মাহিন (১৯) ও একরাম হোসেন ফায়াজ (১৯)। তাদের বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানায় সাইবার সিকিউরিটি আইনে মামলা হয়েছে।

র‌্যাব-৭ এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাহিন ও ফায়াজ চট্টগ্রাম শহরে বসবাসকারী এক তরুণীর ফেসবুক আইডি হ্যাক করে। তারা ওই তরুণীর মেসেঞ্জার থেকে ব্যক্তিগত কিছু মুহূর্তের ছবি হাতিয়ে নেয়। এরপর ছবিগুলো ওই তরুণী ও তাদের পরিবারের সদস্যদের কাছে পাঠিয়ে দেড় লাখ টাকা চাঁদা দাবি করে।

সামাজিক অসম্মানের ভয়ে ওই তরুণীর পরিবার দুই যুবককে ২০ হাজার টাকা দেয়। কিন্তু যুবকরা বাকি টাকা দেওয়ার জন্য চাপ দিতে থাকে। নইলে ছবিগুলো ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হবে বলেও হুমকি দেয় তারা।

এরপর ওই তরুণীর পরিবার র‌্যাবকে বিষয়টি জানায়। টাকা পরিশোধের কথা বলে তরুণীকে দিয়ে ফাঁদ পাতা হয়। সেই টাকা নিতে রোববার (৪ অক্টোবর) রাত ১১টার দিকে বহদ্দারহাট মোড়ে আসে মাহিন ও ফায়াজ। এ সময় তাদের হাতেনাতে আটক করে র‌্যাব সদস্যরা। তাদের কাছ থেকে তরুণীর ছবিসহ মোবাইল ও মেমোরি কার্ডও উদ্ধার করা হয় এ সময়।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!