মেজর সিনহা হত্যা, স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে গেল তদন্ত প্রতিবেদন

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটিত তদন্ত কমিটি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে প্রতিবেদন জমা দিয়েছেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও সরকারের যুগ্মসচিব মোহাম্মদ মিজানুর রহমান সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এসে এই প্রতিবেদন জমা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি সেনাবাহিনীর লে. কর্নেল এসএম সাজ্জাদ হোসেন।

এ বিষয়ে সাংবাদিকদের বিফ্রিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ঘটনার কারণ ও উৎস ৭ দিনের মধ্যে দাখিল করার জন্য বলা হয়েছিল। তারা সঙ্গত কারণে দিতে পারে নি। পরবর্তীতে আমরা আরও ৭ দিন বৃদ্ধি করা হয়। তারা পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন নিয়ে এসেছেন আজকে। আমরা এখনও দেখিনি প্রতিবেদনে কি আছে।

তিনি বলেন, আপনারা নিশ্চয়ই জানেন এখনও পুলিশি তদন্ত চলছে। আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা এখন প্রকাশ্যে কিছু জানাতে পারব না। আদালতকে এই বিষয় জানিয়ে দেওয়া হবে। আদালত তদন্তের জন্য এই প্রতিবেদন নিয়ে নিতে পারেন এই বিষয়ে আমরা কিছু বলতে পারবো না।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশ পরিদর্শক লিয়াকত আলীর গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। এ ঘটনা তদন্তের জন্য ২ আগস্ট স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি চার সদস্যের কমিটি গঠন করে। সাতদিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বললেও পরবর্তীতে সময় বাড়ানো হয়।

আরএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!