মৃত্যু থামছে না, আরও ১১৪ জনের শরীরে করোনার বিষ

মহামারি করোনা শনাক্তে চট্টগ্রামে আগেরদিন বড়সড় লাফ দিলেও ২৪ ঘণ্টার ব্যবধানে সেটি কিছুটা কমেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৪ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৬৬ জন এবং উপজেলায় ৪৮ জন। একই সময়ে করোনায় মারা গেছেন ১ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত গিয়ে দাঁড়াল ৫৪ হাজার ৩৩৫ জন। এদের মধ্যে মারা গেছেন ৬২৯ জন।

বুধবার (৯ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী চট্টগ্রামের সরকারি-বেসরকারি ১১ ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব মিলে ১ হাজার ১৬১টি নমুনা পরীক্ষা করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৫ জনের নমুনা পরীক্ষা করে ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৩ জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।  

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া নগরীর বেসরকারি করোনা পরীক্ষাগারগুলোর মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জনের নমুনা পরীক্ষা করে ১ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!