মৃত্যুহীন দিনে চট্টগ্রামে আরও ৬৫ করোনা পজিটিভ

চট্টগ্রামে করোনা শনাক্তের মিছিলে যুক্ত হলেন আরও ৬৫ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ৬৭১ জনের নমুনা পরীক্ষা করে এসব করোনা পজিটিভ রোগীর হদিস মিলে। আক্রান্তদের মধ্যে ৫৫ জনই নগরের। বাকি ১০ জন বিভিন্ন উপজেলার। তবে একদিন পরে এসে আবারও মৃত্যুহীন দিন গেল চট্টগ্রামে। অন্যদিকে, আগেরদিন করোনা থেকে সুস্থ হয়েছিলেন ৬ জন রোগী।

এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা শনাক্ত রোগী এখন ১৯ হাজার ২৪৮ জন। এদের মধ্যে নগরের ১৩ হাজার ৮৬৭ জন এবং বিভিন্ন উপজেলার ৫ হাজার ৩৮১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন ২৯৫ জন, যাদের ২০২ জন নগরের এবং ৯৩ জন উপজেলার। অন্যদিকে ৬ অক্টোবর পর্যন্ত করোনা থেকে সুস্থতা লাভ করেছেন ১৫ হাজার ৪৪৬ জন।

বুধবার (৭ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের সরকারি পাঁচটি, বেসরকারি তিনটি এবং কক্সবাজারের একটি ল্যাবে মিলে ৬৭১ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ৬৫ জনের দেহে। এদের মধ্যে ৫৫ জন নগরের ও ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কারও মৃত্যু হয়নি।

সিভিল সার্জনের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ ২৬২ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ১২ জনের দেহে। আক্রান্তদের মধ্যে নগরের ৯ জন এবং উপজেলার ৩ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনা শনাক্ত পাওয়া যায়। এদের মধ্যে ৪ জনই নগরের, বাকি ১ জন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় দিনের সর্বাধিক ২৬৮ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় দিনের সর্বোচ্চ ২৬ জনের দেহে। শনাক্তদের মধ্যে ২২ জন নগরের বাসিন্দা এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জনের দেহে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে ১০ জনই নগরের, বাকি ২ জন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৪১ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৬ জনের শরীরে করোনা করোনা পজিটিভ পাওয়া যায়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ২৪ ঘণ্টায় কোন নমুনা পরীক্ষা হয়নি।

চট্টগ্রামে বেসরকারি পর্যায়ে নতুন যুক্ত হওয়া করোনার আরেকটি পরীক্ষাগার চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ১৯ জনের নমুনা পরীক্ষা করে নগরের ৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ জনের নমুনা পরীক্ষা করে তার রেজাল্ট নেগেটিভ আসে।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতেও (আরটিআরএল) ২৪ ঘণ্টায় ২ জনের নমুনা পরীক্ষা করে সেগুলো করোনা নেগেটিভ পাওয়া গেছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ১০ জনের ব্যাপারে বিস্তারিত তথ্য সিভিল সার্জনের দেয়া রিপোর্টে ছিল না।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!