মুমূর্ষু করোনা রোগীর জন্য যুবলীগ নেতা বাবরের মানবিক উদ্যোগ

ঘরে ঘরে অক্সিজেন সেবা দিচ্ছে ছাত্রলীগ

রাত বিরাতে একদল তরুণ অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটে চলছেন করোনা রোগীর ঘরে ঘরে। অক্সিজেন স্যাচুরেশন কমে যাওয়া মুমূর্ষু করোনা রোগীর মুখে লাগিয়ে দিচ্ছেন অক্সিজেন মাস্ক। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী দেওয়া হচ্ছে এই অক্সিজেন সেবা।

যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবরের উদ্যোগে ৩০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে নগরের এ প্রান্ত থেকে ও প্রান্তে ছুটে চলেছেন ছাত্রলীগের একদল মহানুভব কর্মী।

করোনার বিস্তার বাড়তে থাকলে এমন মানবিক উদ্যোগ নেন আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর। মহসিন কলেজ ছাত্রলীগ নেতা এম ইউ সোহেল ও কোতোয়ালী থানা ছাত্রলীগ নেতা জোবায়েদুল আলম আশিকের সমন্বয়ে চলছে এই অক্সিজেন সেবা।

করোনা সংক্রমণ ভয়াবহ রূপ ধারণ করায় বেড়েছে অক্সিজেনের জন্য হাহাকার। হাসপাতাল আর আইসিইউ রোগীতে ভরপুর। সব জায়গায় অক্সিজেন সিলিন্ডারের সংকট চরমে। এ অবস্থায় অক্সিজেন সিলিন্ডার আরও বাড়ানোর কথা জানালেন উদ্যোক্তারা।

মানবিক এই সেবার উদ্যোক্তা হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, ‘করোনা মহামারি ভয়াবহ রূপ ধারণ করেছে। প্রতিদিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। করোনা রোগীর জন্য চট্টগ্রাম সহ পুরো দেশের হাসপাতালে সে অনুপাতে সিট নেই। ফলে অনেক রোগী ঘরে বসে করোনা চিকিৎসা নিচ্ছেন। আমাদের স্বেচ্ছাসেবকেরা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এসব রোগীর ঘরে ঘরে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছেন৷’

অক্সিজেন সেবার সমন্বয়ক এম ইউ সোহেল বলেন, ‘চলমান কোভিড-১৯ যতদিন থাকবে ততদিন আমাদের এই সেবা চলমান থাকবে৷ কোন করোনা রোগী যেন অক্সিজেনের অভাবে মারা না যায়। এজন্য আমরা দিনরাত রোগীদের ঘরে অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিচ্ছি।’

আদর/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!