মুমিনুলের ব্যর্থতার পরও ভালো অবস্থানে চট্টগ্রাম

ইরফান শুক্কুর, মাহিদ ও রাব্বির ফিফটি

টেস্ট দলে বাংলাদেশের সেরা ব্যাটসম্যান মুমিনুল হক জাতীয় ক্রিকেট লিগে ব্যাট হাতে ফের ব্যর্থ। টানা তিন ইনিংসে হতাশা নিয়েই ফিরলেন এই ব্যাটসম্যান। ১১ ও শূন্য রানের পর এবার মাত্র ১৫। জাতীয় ক্রিকেট লিগে বরিশালের বিপক্ষে তার ব্যর্থতার দিনে দাপটেই এগিয়ে যাচ্ছে চট্টগ্রাম।

দ্বিতীয় স্তরের ম্যাচে বৃহস্পতিবার প্রথম দিন শেষে ৪ উইকেটে ২৬১ রান তুলেছে বন্দরনগরীর দলটি। ম্যাচে ফিফটি তুলে নিয়েছেন মাহিদুল ইসলাম (৬৯) ইয়াসির আলী চৌধুরী (৬৮) ও চোটে মাঠের বাইরে যাওয়া তামিম ইকবালের জায়গায় খেলা ইরফান শুক্কুর (৫৭)।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস ভাগ্য ছিল মুমিনুলের পক্ষে। শুরুটা অবশ্য তেমন ভাল ছিল না। ইরফান ও পিনাক ঘোষ জুটি ভাঙে ৫৪ রানে। ১৯ রানে ফেরেন পিনাক। মোহাম্মদ আশরাফুলের শিকার মুমিনুল। তারপর কথা বলল ইরফান শুক্কুরের ব্যাট। দেখে-শুনে খেলতে থাকেন এই ব্যাটসম্যান। তবে তিন অঙ্কের দেখা পাননি।

পঞ্চম উইকেটে বড় সংগ্রহের পথ খুঁজে পেয়েছে চট্টগ্রাম। ইয়াসির ও মাহিদুল যোগ করেন ১১৭ রান। এরমধ্যে মাহিদুল তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে ক্যারিয়ারের প্রথম হাফসেঞ্চুরি। ইয়াসির দাপটে খেলে রয়েছেন শতরানের পথে। ৬৯ রানে শুক্রবার ব্যাট করতে নামবেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:
চট্টগ্রাম ১ম ইনিংস: ৯০ ওভারে ২৬১/৪ (পিনাক ১৯, শুক্কুর ৫৭, মুমিনুল ১৫, তাসামুল ২৮, ইয়াসির ৬৮*, মাহিদুল ৬৯*; মনির ২/৭০, আশরাফুল ১/১৫)।
*প্রথম দিন শেষে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!