মুজিব বর্ষের ক্ষণগণনায় চসিকের ৪ ঘড়ি, উদ্বোধনে বর্ণাঢ্য আয়োজন

জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রত্যাবর্তন দিবস ও জন্মশতবর্ষ পালন উপলক্ষে ক্ষণগণনা শুরু হয়েছে। এতে দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান হলো। বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর ক্ষণগণনা শুরু করেছে। এর মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) আয়োজিত এম এ আজিজ স্টেডিয়াম মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনা উদ্বোধনী অনুষ্ঠানে মানুষের সমাগম ছিল সবচেয়ে বেশি।

জানা গেছে, মুজিব বর্ষের ক্ষণগণনার জন্য প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে নগরের গুরুত্বপূর্ণ ৪ স্থানে টাইম কাউন-ডাউন ক্লক স্থাপন করেছে চসিক।

নগরের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে মুজিব বর্ষের ক্ষণগণনার ৪টি কাউন্ট ডাউন ক্লক উদ্বোধনে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের ঢল নামে ।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগরে স্থাপিত ৪টি‘কাউন্ট ডাউন ক্লক’উদ্বোধন করেন।

বিকেল ৩টার আগেই জিমনেশিয়াম মাঠে মুক্তিযোদ্ধা, রাজনীতিক, সরকারি কর্মকর্তা, স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠে। মাঠ ছাড়াও সড়কে অবস্থান নেন সাধারণ মানুষ।

ক্ষণগণনা অনুষ্ঠানকে কেন্দ্র করে জিমনেশিয়াম মাঠ ও আশপাশের এলাকা সাজানো হয়েছে বর্ণিলভাবে। টাইগারপাস মোড় থেকে কাজির দেউড়ি ও লাভলেন মোড় পর্যন্ত পুরো এলাকাকে বঙ্গবন্ধুর আন্দোলন-সংগ্রামের ঐতিহাসিক ছবি, রঙিন ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।

ক্ষণগণনা অনুষ্ঠানে আসা লোকজন যাতে সড়কে দাঁড়িয়েও সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স দেখতে পারেন, এজন্য স্থাপন করা হয়েছে একাধিক জায়ান্ট স্ক্রিন। বন্ধ করে দেওয়া হয়েছে কাজির দেউড়ি মোড় থেকে লালখান বাজার মোড় পর্যন্ত সব ধরণের যান চলাচল।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্থাপিত চারটি‘কাউন্ট ডাউন ক্লক’পুরাতন নগর ভবনের সামনে‘এ’ ক্যাটাগরির একটি, সার্কিট হাউজের সামনে, আদালত ভবনের সামনে এবং শাহ আমানত সেতু এলাকায়‘বি’ক্যাটাগরির তিনটি কাউন্ট ডাউন ক্লক উদ্বোধন করা হয় একসঙ্গে।

অনুষ্ঠানে চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাংসদ সদস্য আফসারুল আমিন এমপি, সিডিএ চেয়ারম্যান জহিরুল আলম দোভাষ, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াছ হোসেন, চট্টগ্রাম জেলা পুলিশের ডিআইজি খন্দকার ফারুক, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম, পুলিশ সুপার নুরে আলম মিনা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাতে জনপ্রিয় ব্যান্ড সোলস্, শিল্পী ঐশী চট্টগ্রামের শিল্পীরা সংগীত পরিবেশন করবেন বলে জানা গেছে।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!