মুক্তিযোদ্ধা-আওয়ামী লীগ মুদ্রার এপিঠ-ওপিঠ

মুক্তিযোদ্ধা-আওয়ামী লীগ মুদ্রার এপিঠ-ওপিঠ 1বিশেষ প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা উপ-কমিটির চেয়ারম্যান রশিদুল আলম বলেন, মুক্তিযোদ্ধাদেরকে মনে রাখতে হবে- নৌকা বিজয়ী না হলে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় না এলে মুক্তিযুদ্ধ,বাঙালির চেতনা, মুক্তিযোদ্ধাদের ভবিষ্যত অন্ধকার। আওয়ামী লীগ বাংলার স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দানকারী সংগঠন। মুক্তিযোদ্ধা আর আওয়ামী লীগ এক মুদ্রার এপিঠ-ওপিঠ। তাই নৌকার বিজয় ছিনিয়ে আনার জন্য আমাদেরকে প্রয়োজনে আরেকটি যুদ্ধ জয়ের স্বপ্ন বুনতে হবে।
বৃহস্পতিবার (১ নভেম্বর) নগরীর ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, বীর মুক্তিযোদ্ধাদের জন্য আওয়ামী লীগ সরকার নগর, জেলা, উপজেলা পর্যায়ে গৃহায়ন কর্মসূচি বাস্তবায়ন, ভাতা প্রদান, মুক্তিযোদ্ধার মেধাবী সন্তানদের উপবৃত্তি প্রদান প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনার কাছে মুক্তিযোদ্ধাদেরকে কখনো কিছু চাইতে হবে না। তিনি জানেন মুক্তিযোদ্ধাদের জন্য কি কি করতে হবে।

তিনি বলেন, কুচক্রী মহল বাংলার সংগ্রাম, আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করার ঘৃণ্য প্রয়াসে মুক্তিযুদ্ধ, বাঙালির চেতনা এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি বার বার অপচেষ্টা চালিয়েছে। কিন্তু তারা এই পর্যন্ত সফল হতে পারে নি। তারা এখন আর না পেরে মুক্তিযোদ্ধাদের ভেতরে বিরোধ, বিভ্রান্তির বিষবাষ্প ছড়িয়ে যাচ্ছে। ঘরে ঘরে দলাদলি সৃষ্টি করে দিচ্ছে। আমরা মুক্তিযোদ্ধারাই আজ বহুধা বিভক্ত হয়ে পড়ছি। এর থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য কে এম ফরহাদ হোসেন, আবদুল হক, চট্টগ্রাম মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাবুদ্দিন আহমেদ, নোয়াখালী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক মিলন, ফেনী জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আবদুল হান্নান,খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিন, বান্দরবান জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ক্যাপ্টেন আবুল হোসেন, রাঙামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট পিন্টু, ডেপুটি কমান্ডার মো. নুরুজ্জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মো.হানিফ পাটোয়ারী, কক্সবাজার পৌরসভা সাবেক চেয়ারম্যান মো. নুরুল আবছার।

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাশেমের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা মো. গিয়াস উদ্দিন, মো. ইদ্রিস, এম এ মোতালেব, নুরুল হক বীর প্রতীক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক দেবাশীষ গুহ বুলবুল, আবু সাঈদ সর্দার,নূর আহমদ, কেন্দ্রীয় শ্রমিক লীগ যুগ্ম সম্পাদক আলহাজ্ব শফর আলী, এম এ ইসলাম, শহীদুল হক চৌধুরী সৈয়দ,মো.ইসহাক, সরওয়ার জামান দুলু,মহিউদ্দিন রাশেদ প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!